ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘আরএসজিটিআই চুক্তির ফলে বন্দর ব্যবহারকারীরা সুলভমূল্যে সর্বোচ্চ সেবা পাবেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
‘আরএসজিটিআই চুক্তির ফলে বন্দর ব্যবহারকারীরা সুলভমূল্যে সর্বোচ্চ সেবা পাবেন’ ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আরএসজিটিআই চুক্তির মাধ্যমে আমাদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে। আমি আশা করি বাংলাদেশের নৌ-পরিবহন খাতে এই চুক্তিটি গেমচেঞ্জার হবে।

বাংলাদেশ বন্দর কর্তৃপক্ষের বন্দর ব্যবহারকারীরা এর ফলে গ্রহণযোগ্য মূল্যে সর্বোচ্চ সেবা পাবেন।

বুধবার (৬ ডিসেম্বর) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে ‘চট্টগ্রাম বন্দরের নবনির্মিত পতেঙ্গা কন্টেইনার টার্মিনালের ব্যবস্থাপনা ও পরিচালনা বিষয়ক চুক্তিপত্র’ স্বাক্ষর উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এই চুক্তি অন্যান্য দেশের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ করতে উৎসাহিত করবে।

প্রসঙ্গত, পতেঙ্গা কন্টেইনার টার্মিনালের ব্যবস্থাপনা ও পরিচালনা দায়িত্ব পেয়েছে সৌদি আরবের রেড সি গেটওয়ে টার্মিনাল ইন্টারন্যাশনাল।  

সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সৌদি আরবের বিনিয়োগ বিষয়ক মন্ত্রী ইঞ্জিনিয়ার খালিদ আল ফালিহ-এর উপস্থিতিতে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এবং সৌদি আরবের রেড সি গেটওয়ে টার্মিনাল ইন্টারন্যাশনালের মধ্যে চুক্তিপত্র সই হয়।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম সোহায়েল এবং রেড সি গেটওয়ে টার্মিনাল ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী কর্মকর্তা জেন্স ও ফ্লো ২২ বছর মেয়াদী এ চুক্তিপত্রে সই করেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।