ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সপ্তাহের শেষদিনে সূচকের পতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০
সপ্তাহের শেষদিনে সূচকের পতন

ঢাকা: সপ্তাহের শেষদিনটি (বৃহস্পতিবার) ডিএসই সাধারণ সূচক ও অধিকাংশ শেয়ারের দর পতনের মধ্য দিয়ে অতিক্রান্ত হয়েছে। তবে টাকার অঙ্কে লেনদেন কমলেও এদিন গতকালের তুলনায় বাজার মূলধন বেড়েছে।


 
ঢাকার পুঁজিবাজারে আজ ২শ’ ৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে একশ’ সাতটির, দাম কমেছে একশ’ ৩১টির ও তিনটির দাম অপরিবর্তিত রয়েছে। মোট দশ কোটি ৭১ লাখ ৮৪ হাজার ২শ’ ৬৯টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড লেনদেন হয়েছে।

টাকার অঙ্কে যার পরিমান এক হাজার ৯শ’ ৭৫ কোটি ৮৯ লাখ টাকা। এটা বুধবারের তুলনায় ৫৭ কোটি ৮২ লাখ টাকা কম।

এদিকে বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসই সাধারণ সূচক বুধবারের তুলনায় ২০.৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৭৪৯২.৮২ পয়েন্টে। বুধবার ডিএসই সাধারণ সূচক ছিল ৭৫১৩.৪৫ পয়েন্ট।

বৃহস্পতিবার বাজার মূলধনের পরিমাণ দাঁড়িয়েছে তিন লাখ ২৫ হাজার ৯শ’ ২৭ কোটি টাকা। বুধবার বাজার মূলধনের পরিমাণ ছিল তিন লাখ ২৫ হাজার ৩শ’ ৯৪ কোটি টাকা।
 
এদিন দাম বাড়ার শীর্ষ ছিল এপেক্স স্পিনিং, সোনারগাঁও টেক্সটাইল, তাক্কাফুল ইন্স্যুরেন্স, ন্যাশনাল টি কোম্পানি, এইচ আর টেক্সটাইল, ইউনাইটেড এয়ারওয়েজ, ফিডেলিটি অ্যাসেট, ৬ষ্ঠ আইসিবি, ১ম প্রাইম ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ও আইএফআইসি ১ম মিউচুয়াল ফান্ড।

অন্যদিকে দর পতনের শীর্ষ ছিল ঢাকা ফিশারিজ, আনোয়ার গ্যালভানাইজিং, ইমাম বাটন, মেঘনা পেট্রোলিয়াম, বিডি অটোকারস, রহিমা ফুড, ন্যাশনাল পলিমার, কেয়া কসমেটিকস্, কে অ্যান্ড কিউ ও ইন্টারন্যাশনাল লিজিং ফাইন্যান্স অ্যান্ড সার্ভিসেস।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa