ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কেজিতে ২০-৫০ টাকা কমল গরুর মাংসের দাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
কেজিতে ২০-৫০ টাকা কমল গরুর মাংসের দাম

ঢাকা: রাজধানীতে বাজারভেদে প্রতি কেজি গরুর মাংসের দাম ৭৫০ টাকা থেকে ৭৮০ টাকা। এক মাসের ব্যবধানে দাম কমেছে ২০ থেকে ৫০ টাকা পর্যন্ত।

 

সোমবার (২০ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচা, ফার্মগেট ও মিরপুরের বিভিন্ন এলাকার বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর সেগুনবাগিচায় সিটি করপোরেশন বাজারে প্রতি কেজি মাংস ৭৫০ টাকা দামে বিক্রি হচ্ছে। এক মাস আগে এ বাজারে প্রতি কেজি মাংস বিক্রি হতো ৮০০ টাকায়।

মিরপুরের তিন বাজারে গরুর মাংস তিন দামে বিক্রি হচ্ছে। মিরপুর ১৩ সেকশনে বিক্রি হচ্ছে ৭৬০ টাকায়। কাজীপাড়ায় ৭৫০ টাকা এবং তালতলায় ৭৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর মিরপুর ২ নম্বর সেকশনে বিক্রি হচ্ছে ৭৬০ টাকায়।  

দামের এমন তারতম্য নিয়ে বিক্রেতাদের বক্তব্যেও তারতম্য রয়েছে। কাজীপাড়ার মাংস বিক্রেতা জসিম উদ্দিন বলেন, গরুর দাম কমার কারণে মাংসের দাম কমেছে।  

মিরপুর ১৩ ও সেগুনবাগিচায় সিটি করপোরেশনের বাজারে মাংস বিক্রেতাদের বক্তব্য হলো,  কোরবানির জন্য পোষা গরু মানুষ এখনই বিক্রি করে দিচ্ছে, এ কারণে গরুর দাম কম। আর তাই মাংসের দাম কমেছে।

তবে তারা সবাই স্বীকার করেছেন আগের চেয়ে মাংস কম দামে বিক্রি হচ্ছে। রাজধানীতে এক থেকে দেড় মাস আগেও ৭৮০ থেকে ৮০০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি হতো।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
জেডএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।