ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজনৈতিক অস্থিরতায় কমতে পারে রাজস্ব আহরণ: এনবিআর চেয়ারম্যান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
রাজনৈতিক অস্থিরতায় কমতে পারে রাজস্ব আহরণ: এনবিআর চেয়ারম্যান

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, চলমান রাজনৈতিক অস্থিরতায় দেশের রাজস্ব আহরণ কমতে পারে। অর্থনীতিকে বাধাগ্রস্ত করা হলে দেশের রাজস্ব আহরণ চ্যালেঞ্জের মুখে পড়বে।

 

রোববার (১৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে আয়োজিত তিন দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সবার আয়কর রিটার্ন দাখিল এবং এ সংক্রান্ত সেবা দেওয়ার লক্ষ্যে ঢাকা কর অঞ্চল ১১ এর সহযোগিতায় ঢাবি শিক্ষক সমিতি এ মেলার আয়োজন করেছে।

এনবিআর চেয়ারম্যান আরও বলেন, নভেম্বর মাসের পর রিটার্ন জমার সুযোগ থাকলেও করদাতারা কর অব্যাহতিসহ নানা সুবিধা পাবেন না। নতুন আইন অনুযায়ী জরিমানাসহ রিটার্ন দিতে হবে।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধিতে ব্যক্তি পর্যায়ে কর দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। স

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যক্তি পর্যায়ে কর দেওয়ার জন্য আয়োজিত এ মেলার প্রভাব অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানেও ছড়িয়ে পড়বে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদাসহ সমিতির নেতা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এবং রাজস্ব বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।