ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

অ্যানথ্রাক্স ভীতি দূর করতে এগিয়ে এল আগোরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০
অ্যানথ্রাক্স ভীতি দূর করতে এগিয়ে এল আগোরা

সাভার: অ্যানথ্রাক্স ভীতি দূর করে নির্ভয়ে গরুর মাংস খেতে জনগণকে উদ্বুদ্ধ করার সচেনতামূলক কার্যক্রম শুরু করেছে দেশের প্রধান ও বৃহত্তম সুপার চেইন শপ আগোরা।

সাভারে আগোরার গবাদি পশু জবাই ও মাংস প্রক্রিয়াকরণ কারখানায় সাংবাদিকদের নিয়ে পরিদর্শন শেষে এ তথ্য জানান এর প্রধান ক্রয় কর্মকর্তা নিজাম চৌধুরী।



এ সময় আরও উপস্থিত ছিলেন আগোরার কর্মকর্তা আশরাফুল হাসান, কামরুল অ্যাগ্রোর চেয়ারম্যান ড. কামরুল আহসান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফরহাদ হোসেন।

তারা জানান, সাভারের ভাটপাড়ায় কামরুল অ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে বাছাই করা দেশি ষাঁড় সংগ্রহ করে তা সাভারে আগোরার নিজস্ব খামারে সরবরাহ করে।

এরপর ন্যূনতম ৪৮ ঘণ্টা পশু চিকিৎসকের পর্যবেণে রেখে পশুটি রোগমুক্ত নিশ্চিত হওয়ার পরই কেবল তা জবাই করা হয়। এরপর নির্দিষ্ট তাপমাত্রায় প্রিজার্ভ ভ্যানের মাধ্যমে এসব মাংস ঢাকা ও চট্টগ্রাম আগোরার আউটলেটে সরবরাহ করা হয়।

এ পদ্ধতি অবলম্বন করা হলে দেশবাসীর মাঝে নিরাপদ মাংস সরবরাহ নিশ্চিত করা যাবে। সেইসঙ্গে মানুষের মধ্যে অ্যানথ্রাক্স ভীতিও দূর হবে বলে আশা করেন আগোরার কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa