ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সেবার পরিধি বাড়াতে ১৪ প্রতিষ্ঠানের সঙ্গে বাজুসের চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
সেবার পরিধি বাড়াতে ১৪ প্রতিষ্ঠানের সঙ্গে বাজুসের চুক্তি ৬টি হাসপাতাল এবং ৮টি তারকা হোটেল ও রেস্তোরাঁর সঙ্গে বাজুসের কর্পোরেট চুক্তি স্বাক্ষর | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: সংগঠনের সদস্যদের সেবার পরিধি বাড়াতে স্বনামধন্য ৬টি হাসপাতাল এবং ৮টি তারকা হোটেল ও রেস্তোরাঁর সঙ্গে কর্পোরেট চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে বাজুস কার্যালয়ে ১৪টি প্রতিষ্ঠানের সঙ্গে কর্পোরেট চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সাবেক সভাপতি ও বাজুস স্টান্ডিং কমিটি অন ল’ অ্যান্ড মেম্বারশিপের চেয়ারম্যান এম এ ওয়াদুদ খান বাজুসের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে বাজুসের উপদেষ্টা রুহুল আমিন রাসেলের সঞ্চালনায় বক্তব্য দেন বাজুসের সহ-সভাপতি মো. রিপনুল হাসান, সহ-সম্পাদক মাসুদুর রহমান।

অনুষ্ঠানে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পক্ষে জেনারেল ম্যানেজার রবিন জেমস এডুয়ার্ড, রেডিসন ব্লু-এর পক্ষে পরিচালক মো. নজরুল ইসলাম, দি ওয়েস্টিনের পক্ষে জেনারেল ম্যানেজার, স্টেফেন ম্যাসি, ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের পক্ষে প্রোগ্রাম ম্যানেজার আল-আমিন, হলিডে ইনন’র পক্ষে ম্যানেজার মাহফুজা মাসুদ চৌধুরী, ফার্স হোটেল অ্যান্ড রিসোর্টের পক্ষে সিনিয়র সহকারী ব্যবস্থাপক আনোয়ার পারভেজ, গ্র্যান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে পক্ষে ইয়ামেনুল হক, দি রিয়ো লাউঞ্জের পক্ষে সহকারী ব্যবস্থাপক মাহাবুব আলম, এভার কেয়ার হাসপাতালের পক্ষে মহাব্যবস্থাপক এ এম আবুল কাশেম রনি, ইউনাইটেড হাসপাতালের পক্ষে জিএম বিজনেস কমিউনিকেশন ডা. ফজলে রাব্বি খান, ল্যাব এ্যাইড হাসপাতালের পক্ষে উপ-ব্যবস্থাপক জাহিদুর রহমান, ল্যাবএইড ক্যান্সার হাসপাতালের পক্ষে সহকারী মহাব্যবস্থাপক এরশাদুল হক, আজগর আলী হাসপাতালের পক্ষে ডিজিএম গাজী জে ইউ আহমেদ, ইউনির্ভাসাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের পক্ষে সহকারী মহাব্যবস্থাপক এ কে এম শাহেদ হোসেন চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বাজুস স্টান্ডিং কমিটি অন ল’ অ্যান্ড মেম্বারশিপের চেয়ারম্যান এম এ ওয়াদুদ খান বলেন, আজ প্রথম কর্পোরেট চুক্তিতে আবদ্ধ হলো বাজুস। সদস্যদের প্রয়োজনের কথা চিন্তা করে ক্রমান্বয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কর্পোরেট চুক্তি করা হবে।

তিনি আরও বলেন, এই চুক্তির মাধ্যমে বাজুসের সদস্যরা সাশ্রয়ী মূল্যে চুক্তিবদ্ধ হাসপাতালগুলোতে চিকিৎসা সেবা নিতে পারবেন এবং চুক্তিবদ্ধ তারকা হোটেলগুলোতে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে অগ্রাধিকার ও ছাড় পাবেন।

বাজুসের সহ-সভাপতি মো. রিপনুল হাসান বলেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর দায়িত্ব গ্রহণের পর থেকে বাজুস সদস্যদের সেবার আওতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তারই প্রচেষ্টায় আজ দেশের স্বনামধন্য হাসপাতাল ও বিখ্যাত হোটেলের সঙ্গে কর্পোরেট চুক্তি করতে সক্ষম হয়েছি।

বাজুসের সহ-সম্পাদক মাসুদুর রহমান বলেন, বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের দূরদর্শী চিন্তা-ভাবনার ফলে বাজুস আজ কর্পোরেট জগতে প্রবেশ করেছে। যার মাধ্যমে আমরা পূরণ করতে পারব সদস্যদের প্রত্যাশিত লক্ষ্য।

চুক্তিবদ্ধ হোটেলগুলো বাজুস সদসস্যদের যেসব সুবিধা দেবে:
১. প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল: রুম ভাড়ায় ৫০ শতাংশ, ভেন্যু ভাড়ায় ৫০ শতাংশ, খাবারে ১৫ শতাংশ, হেলথ ক্লাবে ২০ শতাংশ, স্পা ও সেলুনে ১৫ শতাংশ ছাড়।

২. রেডিসন ব্লু: রুম ভাড়ায় ২০ শতাংশ, ভেন্যু ভাড়ায় ১০ শতাংশ, খাবারে ১০ শতাংশ, হেলথ ক্লাবে ২০ শতাংশ, স্পা ও সেলুনে ২০ শতাংশ ছাড়।

৩. দি ওয়েস্টিন: রুম ভাড়ায় ৬০ শতাংশ, খাবারে ১৫ শতাংশ, হেলথ ক্লাবে ১৫ শতাংশ, স্পা ও সেলুনে ১৫ শতাংশ ছাড়।

৪. ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট: রুম ভাড়ায় ৫০ শতাংশ, ভেন্যু ভাড়া ফ্রি, খাবারে ১৫ শতাংশ, হেলথ ক্লাবে ৪০ শতাংশ, স্পা ও সেলুন ২০ শতাংশ ছাড়।

৫. হলিডে ইনন: রুম ভাড়ায় ৪০ শতাংশ, ভেন্যু ভাড়ায় ৪০ শতাংশ, খাবারে ১৫ শতাংশ, হেলথ ক্লাবে ১০ শতাংশ, স্পা ও সেলুনে ২০ শতাংশ ছাড়।

৬. ফার্স হোটেল অ্যান্ড রিসোর্ট: রুম ভাড়ায় ৫০ শতাংশ, ভেন্যু ভাড়ায় ৭০ শতাংশ, খাবারে ৫০ শতাংশ, হেলথ ক্লাবে ১৫ শতাংশ, স্পা ও সেলুনে ২০ শতাংশ ছাড়।

৭. গ্রান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্ট: রুম ভাড়ায় ৫২ শতাংশ, ভেন্যু ভাড়ায় ৪০ শতাংশ, খাবারে ১০ শতাংশ, হেলথ ক্লাবে ১৫ শতাংশ, স্পা ও সেলুনে ২০ শতাংশ ছাড়।

৮. দি রিয়ো লাউঞ্জ, গুলশান: খাবারে ১০ শতাংশ ছাড়।

চুক্তিবদ্ধ হাসপাতালগুলো যেসব সুবিধা দেবে:
১. এভার কেয়ার হাসপাতাল: ল্যাব ৫ শতাংশ, রেডিওলজি ৫ শতাংশ, বেড ভাড়া ৫ শতাংশ, আইসিইউ/ সিসিইউ/ সিআইসিইউ ৫ শতাংশ ছাড়।

২. ইউনাইটেড হাসপাতাল: ল্যাব ২০ শতাংশ, রেডিওলজি ১০ শতাংশ, বেড ভাড়া ৫ শতাংশ, আইসিইউ/ সিসিইউ/ সিআইসিইউ ১০ শতাংশ ছাড়।

৩. ল্যাব এ্যাইড হাসপাতাল: ল্যাব ২০ শতাংশ, রেডিওলজি ১০ শতাংশ, বেড ভাড়া ১০ শতাংশ, আইসিইউ/ সিসিইউ/ সিআইসিইউ ৫ শতাংশ ছাড়।

৪. আজগর আলী হাসপাতাল: ল্যাব ১০ শতাংশ, রেডিওলজি ১০ শতাংশ, বেড ভাড়া ৫ শতাংশ, আইসিইউ/ সিসিইউ/ সিআইসিইউ ৩ শতাংশ ছাড়।

৫. ইউনির্ভাসাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল: ল্যাব ২৫ শতাংশ, রেডিওলজি ১৫ শতাংশ, বেড ভাড়া ১০ শতাংশ, আইসিইউ/ সিসিইউ/ সিআইসিইউ ১০ শতাংশ ছাড়।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।