ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রেমিট্যান্সের অর্থ ২ দিনের মধ্যে স্বজনদের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ  

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
রেমিট্যান্সের অর্থ ২ দিনের মধ্যে স্বজনদের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ  

ঢাকা: প্রবাস থেকে পাঠানো রেমিট্যান্স ব্যাংকগুলো সময় মতো দেশে মা, বাবা, ভাই, বোন, স্ত্রী, সন্তান কিংবা নির্ধারিত ব্যক্তি বা সুবিধাভোগীর কাছে পৌঁছে দিচ্ছে না। এ ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা থাকলেও তা পালন করা হচ্ছে না।

 বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষণে এমন তথ্য উঠে এসেছে। এসব ব্যাংককে রেমিট্যান্স দুইদিনের মধ্যে পৌঁছে দিতে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (১৯ অক্টোবর) এ সম্পর্কিত এক নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। আগের দিন বুধবার (১৮ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মূদ্রানীতি বিভাগ থেকে এ সার্কুলার জারি করে সব অনুমোদিত ডিলার ব্যাংকের প্রধান নির্বাহীদের পাঠানো হয়।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে প্রবাসী রেমিট্যান্সের অর্থ বেনিফিসিয়ারির কাছে বিতরণের ক্ষেত্রে এফই সার্কুলার লেটার নং-১৫ অনুযায়ী দুইদিনের মধ্যে পৌঁছে দেওয়ার নির্দেশনা থাকলেও তা সঠিকভাবে পালন করা হচ্ছে না। নির্দেশনা মোতাবেক নির্ধারিত সময়সীমা দুই কার্যদিবসের মধ্যে প্রবাসী রেমিট্যান্সের অর্থ যথাযথভাবে বেনিফিসিয়ারির কাছে বিতরণের বিষয়টি নিশ্চিত করার জন্য আপনাদের নির্দেশনা প্রদান করা হলো।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
জেডএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।