ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

ম্যাকসন্স স্পিনিং মিলসের লভ্যাংশ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

ঢাকা: ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড ২০১০ অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ বোনাস শেয়ার (স্টক ডিভিডেন্ড) ঘোষণা করেছে।

কোম্পানির চেয়ারম্যান আলহাজ আব্দুল আলীর সভাপত্বিতে বৃহস্পতিবার কোম্পানির পরিচালনা পর্ষদের ২২তম সভায় এ ঘোষণা দেওয়া হয়।

সভায় ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী খোকনসহ অন্য পরিচালকরা উপস্থিত ছিলেন।

চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীতি হিসাবও সভায় অনুমোদন করা হয়।

সভা জানানো হয়, বিগত বছরে টেক্সটাইল খাতে বিভিন্ন প্রতিকূল পরিস্থিতি থাকা সত্ত্বেও কোম্পানির মোট বিক্রয় ছিল ১৫২.২৫ কোটি টাকা এবং করপূর্র্ব ও করপরবর্র্তী নিট মুনাফা দাঁড়িয়েছে যথাক্রমে ২৬.৫৮ ও ২০.৩৭ কোটি টাকা। ইপিএস (আর্নিং পার শেয়ার) অর্জিত হয়েছে ৫.০৭ টাকা। বছরের শেষান্তে কোম্পানির স্থায়ী সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৩২.৭০ কোটি টাকা এবং এনএভি (নেট অ্যাসেস ভ্যালু) প্রতি শেয়ার দাঁড়িয়েছে ২৫.৯৭ টাকা।

আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশানের স্পেক্ট্রা কনভেনশান সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। ১১ নভেম্বর ম্যাকসনের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa