ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকায় ৩৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
ঢাকায় ৩৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি সংগৃহীত ফাইল ফটো।

ঢাকা: ঢাকা মহানগরে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পরিবার কার্ডধারীদের মধ্যে ৩৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। একজন ভোক্তা সর্বোচ্চ দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।

আগামী সোমবার (০৯ অক্টোবর) থেকে এ কার্যক্রম শুরু হবে।

রোববার (০৮ অক্টোবর) টিসিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিগত কয়েক বছরের আলোকে ও পেঁয়াজের খারাপ মৌসুমের বিবেচনায় সোমবার থেকে পর্যায়ক্রমে ঢাকা মহানগরের কার্ডধারীদের কাছে পেঁয়াজ বিক্রি করা হবে। এ কার্যক্রম টিসিবির আমদানি করা পেঁয়াজ দেশে আসা সাপেক্ষে সরবরাহ করা হবে। একজন ভোক্তা সর্বোচ্চ দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।

দেশে বাজারে পেঁয়াজের দাম বেশ কিছু দিন ধরেই চড়া। দেশি ও আমদানি করা পেঁয়াজের দাম এক সপ্তাহের ব্যবধানে কেজিতে দেশি পেঁয়াজ ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতিকেজি ১শ টাকা।  আর আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিতে ৭০ থেকে ৭৫ টাকায়।

টিসিবির পরিবার কার্ডধারীদের মধ্যে সাধারণত চিনি, সয়াবিন তেল ও মসুর ডাল বিক্রি করা হয়। কোনো কোনো মাসে চালও বিক্রি করা হয়েছে। এ ব্যবস্থায় খোলাবাজারের তুলনায় কম দামে কার্ডধারীরা নির্দিষ্ট পরিমাণ পণ্য কিনতে পারেন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।