ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশিদের জন্য এমিরেটস্ নতুন প্যাকেজ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০
বাংলাদেশিদের জন্য এমিরেটস্ নতুন প্যাকেজ ঘোষণা

ঢাকা: দুবাই ভ্রমণকারী বাংলাদেশি যাত্রীদের জন্য একটি উইকঅ্যান্ড প্যাকেজ ঘোষণা করেছে এমিরেটস্ এয়ারলাইন্স। বিভিন্ন সুবিধাসংবলিত নতুন এ প্যাকেজ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বহাল থাকবে।



সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশে নিযুক্ত এমিরেটস্ এয়ারলাইন্সের নতুন এরিয়া ম্যানেজার সতীশ শেঠী এ প্যাকেজ ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন এমিরেটস্ এয়ারলাইন্সের দুবাইস্থ মিডিয়া রিলেশন ম্যানেজার সিওভান বারডেট।

সতীশ শেঠী বাংলানিউজকে জানান, ঢাকা থেকে যেসব যাত্রী বৃহস্পতি ও শুক্রবার দুবাই গিয়ে আবার শনি ও রোববার ফিরে আসবেন তারা  হ্রাসকৃত মূল্যে টিকেট কেনার সুবিধা পাবেন। এমিরেটস্ এ স্পেশাল প্যাকেজের ফিরতি টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৪ হাজার ৯৩০ টাকা (৪৯৯ ইউএস ডলার)।

এরিয়া ম্যানেজার উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘যুক্তরাষ্ট্র ও কানাডা ভ্রমণকারী বাংলাদেশিদের সংখ্যা দিন দিন বাড়ছে। ৩১ অক্টোবর যুক্তরাষ্ট্রের লসএঞ্জেলেস ও ১ নভেম্বর হিউস্টনেও এমিরেটস্ নতুন ফাইট চালু হবে। ’

তিনি জানান, দুবাই ভ্রমণকারী বাংলাদেশিদের জন্য ইলেট্রনিক ভিসাপ্রাপ্তি সহজ করা হয়েছে। এখন দুই দিনে এ ভিসা পাওয়া যাবে।   নতুন ভিসাপদ্ধতি চালু হওয়ার পর আবেদনকারীর সংখ্যা ৩০০ শতাংশ বেড়ে গেছে বলেও জানান তিনি।

সতীশ শেঠী আরও বলেন, ‘এখন থেকে দুবাই ভ্রমণকারী বাংলাদেশিরা নিজেরাই সেখানে থাকার ব্যাবস্থা করতে পারবেন। তাছাড়া বাংলাদেশি মুদ্রায় বিমানের টিকেট ক্রয় করতে পারবেন। তবে এ সুবিধা পাবেন শুধু এমিরেটস্ ভ্রমণকারীরা। ’

তিনি জানান, এমিরেটস্ এখন ঢাকা থেকে সপ্তাহে ১৭টিসহ ফাইট পরিচালনা করছে।

এ ফাইটগুলো ৬৪টি দেশের ১০৫টি গন্তব্যে যাতায়াত করছে বলেও উল্লেখ করেন এমিরেটসের এরিয়া ম্যানেজার।

বাংলাদেশ সময় ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa