ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১০০ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে ওয়েস্টার্ন ইকোনমিক করিডোর নির্মাণ করবে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
১০০ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে ওয়েস্টার্ন ইকোনমিক করিডোর নির্মাণ করবে সরকার ফাইল ফটো

ঢাকা: ওয়েস্টার্ন ইকোনমিক করিডোর এবং রিজিওনাল এনহ্যান্সমেন্ট প্রোগ্রাম (ওই কেয়ার) ফেজ-১ প্রকল্পের প্যাকেজ-৫ এর নির্মাণ কাজের ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকার৷ এতে ব্যয় হবে প্রায় ২০০ কোটি টাকা।

বুধবার (২৬ জুলাই) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের জানান, স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ওয়েস্টার্ন ইকোনমিক করিডোর এবং রিজিওনাল এনহ্যান্সমেন্ট প্রোগ্রাম ফেজ-১ প্রকল্পের প্যাকেজ-৫ এর নির্মাণ কাজের ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকার। এ কাজটি যৌথ উদ্যোগে করবে মোজাহার এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের তাহের ব্রাদার্স লিমিটেড এবং মেসার্স শামীম চাকলাদার। এতে মোট খরচ ধরা হয়েছে ১০০ কোটি ৮৫ লাখ ৮৩ হাজার ৯০৮ টাকা।

এছাড়া স্থানীয় সরকার বিভাগের অধীন ‘আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিবারী প্রজেক্ট-২য় পর্যায় (১ম সংশোধিত)’ প্রকল্পে নিয়োজিত এনজিওগুলোর সঙ্গে চুক্তির মেয়াদ চলতি বছরের ১ এপ্রিল থেকে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত  ১৫ মাস বাড়ানোর জন্য ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ২৪ কোটি ৫৮ লাখ ৭১ হাজার ৫৬৯ টাকা ব্যয় বাড়ানোর প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুলাই ২৬,২০২৩
জিসিজি/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।