ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক হলেন নাজমুল হুদা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, মে ২১, ২০২৩
বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক হলেন নাজমুল হুদা নাজমুল হুদা

ঢাকা: বিশিষ্ট লেখক, বক্তা ও সংগঠক নাজমুল হুদা বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক হিসেবে পদন্নোতি পেয়েছেন।  

রোববার (২১ মে) কেন্দ্রীয় ব্যাংকের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে পদন্নোতিপূ্র্বক ব্যাংকিং রেগুলেশন অ্যান্ড পলিসি ডিপার্টমেন্টে (বিআরপিডি) বহাল করা হয়।

নাজমুল হুদা কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার নওদা আজমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। কুষ্টিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিন থেকে উচ্চশিক্ষার পাঠ চুকিয়ে স্বনামধন্য ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে ক্যারিয়ার শুরু করেন।

পরবর্তীতে সহকারী পরিচালক পদে যোগ দেন কেন্দ্রীয় ব্যাংকে। চাকরিরত অবস্থায় তিনি ঢাকা বিশ্ববিদ্যায় থেকে ডেভেলপমেন্ট স্টাডিজে ২য় মাস্টার্স এবং ব্যাংকিং ডিপ্লোমা ২ পার্ট সম্পন্ন করেন।

এছাড়াও দেশে বিদেশে একাধিক প্রশিক্ষণ গ্রহণ করেন। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি তিনি লেখালেখি, গবেষণা ও বিভিন্ন সংগঠনের সঙ্গে সক্রিয় রয়েছেন। দুটি সম্পাদনাসহ এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১০। জাতীয় দৈনিক ও সাময়িকীতে নিয়মিত লিখছেন।

বর্তমানে তিনি ঢাকাস্থ কুষ্টিয়া জেলা সমিতির যুগ্ম সাংস্কৃতিক সচিব, মিরপুর উপজেলা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ব্যাংক সাহিত্য সংগঠন অধিকোষের প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মে ২১, ২০২৩
এইচএমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।