bangla news

নেদারল্যান্ডের ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান বাণিজ্যমন্ত্রীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-০৩ ৭:৫৯:০০ এএম

নেদারল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী ফারুক খান। সফররত নেদারল্যান্ডের একটি সামুদ্রিক বাণিজ্য মিশন রোববার মন্ত্রণালয়ে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহবান জানান।

ঢাকা: নেদারল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী ফারুক খান। সফররত নেদারল্যান্ডের একটি সামুদ্রিক বাণিজ্য মিশন রোববার মন্ত্রণালয়ে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহবান জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘জাহাজ নির্মাণখাতসহ নদীখনন ও ড্রেজার নির্মাণ শিল্প খাতে বাংলাদেশে বিনিয়োগের যথেষ্ট সম্ভাবনা রয়েছে।’
 
জাহাজ নির্মাণে নেদারল্যান্ডের রয়েছে বহুদিনের অভিজ্ঞতা এবং কারিগরি দক্ষতা। বাংলাদেশ ও নেদারল্যান্ড উভয় দেশের বাণিজ্য উন্নয়ন এবং পরস্পরকে সহযোগিতার মাধ্যমে যৌথ উদ্যোগে বাজার সম্প্রসারণ করাই হচ্ছে এ বাণিজ্য মিশন দলের সফরের মূল উদ্দেশ্য।

বাংলাদেশ-ডাচ চেম্বার অফ কমার্সের (বিডিসিসি) প্রেসিডেন্ট ফ্রেড ওলডেনহুইজিং  প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।
 
প্রতিনিধি দলের নেতা ফ্রেড ওলডেনহুইজিং বলেন, ‘কোম্পানিগুলো যদি একসঙ্গে কাজ করে তাহলে সামুদ্রিক বাণিজ্য খাতে উভয় দেশ লাভবান হবে। এছাড়া সামুদ্রিক বাণিজ্যে বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ার শক্তিশালী বাজারে পরিণত হবে।

প্রতিনিধি দলটি ঢাকা-নারায়ণগঞ্জ-চট্টগ্রামের বিভিন্ন শিপইয়ার্ড ও ডকইয়ার্ড পরিদর্শনের পাশাপাশি বিনিয়োগ বোর্ড ও বিভিন্ন চেম্বার নেতাদের সঙ্গে মতবিনিময় করবে।

আগামী ৮ অক্টোবর প্রতিনিধি দলটির  ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-03 07:59:00