ঢাকা, মঙ্গলবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৬ জুন ২০২৩, ১৭ জিলকদ ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

বিজিএমইএর বিভিন্ন প্রতিষ্ঠানে ম্যানেকিন দিয়েছে এইচঅ্যান্ডএম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
বিজিএমইএর বিভিন্ন প্রতিষ্ঠানে ম্যানেকিন দিয়েছে এইচঅ্যান্ডএম

ঢাকা: বিশ্বখ্যাত বহুজাতিক খুচরা-পোশাক কোম্পানি এইচঅ্যান্ডএম গ্রুপ বাংলাদেশের পোশাক শিল্প পেশাজীবীদের পরবর্তী প্রজন্মের জ্ঞানার্জন ও দক্ষতা বৃদ্ধির জন্য সেন্টার অফ ইনোভেশন, এফিশিয়েন্সি অ্যান্ড অকুপেশনাল সেফটি অ্যান্ড হেলথ এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি'কে বই ও ড্রেসমেকার ম্যানেকিন প্রদান করেছে।

বিইউএফটির শিক্ষার্থী এবং সিআইইওএসএইচ এর প্রশিক্ষণার্থীদের জন্য বই ও ম্যানেকিনগুলো গুরুত্বপূর্ণ হাতিয়ার হবে, কারণ তারা উচ্চমানের পোশাক তৈরির জন্য প্রয়োজনীয় দক্ষতা রপ্ত করছে ও কৌশলগুলো শিখছে।

মঙ্গলবার (২১ মার্চ) ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানকে বই ও ম্যানেকিনগুলো উপহার দেন এইচঅ্যান্ডএম গ্রুপের দেশীয় ব্যবস্থাপক জিয়াউর রহমান। এ সময় বিজিএমইএ-এর সহ-সভাপতি মিরান আলীও উপস্থিত ছিলেন।

এইচঅ্যান্ডএম গ্রুপের কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান বলেন, বৈচিত্র্যকরণ আরও বাড়ানো এবং পোশাক শিল্পের টেকসই রূপান্তরের জন্য শিক্ষা মূল চাবিকাঠি। এইচঅ্যান্ডএম গ্রুপের পক্ষ থেকে আমরা আমাদের শিল্প অংশীদারদের সঙ্গে সহযোগিতা ও একসাথে কাজ করার শক্তিতে বিশ্বাস করি। আমরা আনন্দিত যে বিইউএফটি এবং এর শিক্ষার্থীদের জন্য এ ক্ষুদ্র অবদান রাখতে পেরেছি।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প টেকসই প্রবৃদ্ধির রূপকল্প বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে, যেখানে আমাদের মূল ফোকাস হলো পরিমাপ থেকে মূল্যে এবং পরিমাণ থেকে মানে স্থানান্তর। এ রূপকল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে শিল্পের প্রধান অগ্রাধিকারগুলো হলো উদ্ভাবন, প্রযুক্তিগত মানোন্নয়ন, পরিবেশগত টেকসই উন্নয়ন, উৎপাদনশীলতা ও দক্ষতা বৃদ্ধি এবং দক্ষতা উন্নয়ন।

তিনি আরও বলেন, এইচএন্ডএম গ্রুপ কর্তৃক সিআইইওএসএইচ এবং বিইউএফটিকে বই এবং ড্রেসমেকার ম্যানেকিন উপহার দেওয়ার উদ্যোগটি গ্রুপটির একটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এটি পরবর্তী প্রজন্মের পোশাক শিল্প পেশাজীবীদের শিক্ষা এবং দক্ষতা উন্নয়নে সহায়তা করার বিষয়ে গ্রুপটির প্রতিশ্রুতিরই বহিঃপ্রকাশ। আমরা শিল্পের টেকসই উন্নয়ন প্রচেষ্টায় সহযোগিতা প্রদানের জন্য এইচএন্ডএমকে ধন্যবাদ জানাই।

বিজিএমইএ কর্তৃক ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে প্রতিষ্ঠিত সেন্টার অফ ইনোভেশন, এফিশিয়েন্সি অ্যান্ড অকুপেশন সেফটি অ্যান্ড হেলথ (সিআইইওএসএইচ) এর লক্ষ্য হল বাংলাদেশের পোশাক শিল্পকে জ্ঞান, দক্ষতা এবং প্রযুক্তিগত জ্ঞানের সাহায্যে ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলা এবং প্রতিযোগী সক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করা।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa