ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এলপিজি স্টেশন ও কনভার্সন ওনার্স অ্যাসোসিয়েশনের এজিএম অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এলপিজি স্টেশন ও কনভার্সন ওনার্স অ্যাসোসিয়েশনের এজিএম অনুষ্ঠিত

ঢাকা: বাংলাদেশ এলপিজি অটোগ্যাস স্টেশন এবং কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের চতুর্থ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ মার্চ) রাজধানীর মহাখালীর রাওয়া ক্লাবের অ্যাংকর হলে এ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি, জোনাল কমিটি, এলপিজি অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (লোয়াব) প্রতিনিধি, এলপিজি অপারেটর এবং সারা দেশ থেকে আগত এলপিজি অটোগ্যাস স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপের মালিক, প্রতিনিধিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

অ্যাসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ সিরাজুল মাওলা এবং মহাসচিব মো. হাসিন পারভেজসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ অ্যাসোসিয়েশনের বিগত বছরের কার্য-বিবরণী এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।



এলপিজি অটোগ্যাসকে বিকল্প জ্বালানি হিসেবে সাশ্রয়ী মূল্যে ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই ব্যবসার সাথে সংশ্লিষ্ট অটোগ্যাস স্টেশন এবং কনভার্সন ওয়ার্কশপের মালিকদের নিয়ে গঠিত ‘বাংলাদেশ এলপিজি অটোগ্যাস স্টেশন এবং কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন’ ২০১৯ সালে যাত্রা শুরু করে।

পরিবেশবান্ধব বিকল্প-সাশ্রয়ী জ্বালানি হিসেবে এলপিজি অটোগ্যাসকে ব্যাপক জনপ্রিয় করা এবং এলপিজি অটোগ্যাস ব্যবসার সম্প্রসারণ, সহজীকরণ, বিনিয়োগ সুরক্ষা ও নিরাপত্তা ইত্যাদি বাস্তবায়নের লক্ষ্যে এলপিজি অটোগ্যাসের মূল্য নির্ধারণের ফর্মুলা থেকে ভ্যাট প্রত্যাহার, আগামী ১০ বছর ট্যাক্স হলিডে ঘোষণা, এলপিজি নীতিমালা এবং বিধিমালা-২০১৬ সংশোধন করে যাবতীয় লাইসেন্সিং সহজীকরণ এবং হয়রানিমুক্ত ব্যবসা পরিচালনা করার জন্য সরকারের পক্ষ থেকে ওয়ানস্টপ সেবা চালু করার ব্যাপারে অ্যাসোসিয়েশনের সদস্যরা জোরালো দাবি জানান।

বার্ষিক সাধারণ সভার শেষে অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটি সকল অটোগ্যাস স্টেশন ও কনভার্শন ওয়ার্কশপের মালিকদের অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত থেকে ঐক্যবদ্ধভাবে অটোগ্যাস সেক্টরের উন্নয়নে কাজ করার আহ্বান জানায়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।