ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

অ্যাকাউন্টিংয়ের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ দেবে বিসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
অ্যাকাউন্টিংয়ের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ দেবে বিসিক

ঢাকা: দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, কর্মকর্তা বা আগ্রহী উদ্যোক্তাদের জন্য সপ্তাহব্যাপী ‘বুককিপিং অ্যান্ড একাউন্টিং’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) প্রতিষ্ঠান বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (স্কিটি)।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিসিক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়,  অফিস নির্বাহী, শিল্প মালিক ও এ বিষয়ে ক্যারিয়ার গঠনে আগ্রহীদের হিসাব রক্ষণ বিষয়ে জ্ঞান বৃদ্ধি ও দক্ষতা উন্নয়ন এবং হিসাবের ভুল ক্রটি রোধসহ শুদ্ধভাবে নিট মুনাফা নির্ণয় ও ব্যবসায়ের আর্থিক অবস্থা বিশ্লেষণ পূর্বক সিদ্ধান্ত গ্রহণে সক্ষম করে তোলার উদ্দেশ্যে এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে।

প্রশিক্ষণ কোর্সটি ২৯ জানুয়ারি থেকে ০২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। স্কিটি ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের বেশি প্রশিক্ষণার্থী তথা সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে  উপস্থিত থেকে এবং ভার্চ্যুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে। সশরীরে  উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক ব্যক্তিদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে দুই হাজার টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য এক হাজার টাকা।

এজন্য আগ্রহী প্রশিক্ষণার্থীদের আগামী ২৯ জানুয়ারি সকাল ৯টার মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য প্রশিক্ষণার্থীদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে। সেই সঙ্গে শিল্প নিবন্ধন দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa