ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

‘খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধিতে সরকারের দোষ নেই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
‘খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধিতে সরকারের দোষ নেই’

সিলেট: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘বৈশ্বিক কারণেই খাদ্যদ্রব্যের দাম বেড়েছে। এতে সরকারের কোনো দোষ নেই।

সরকার জনগণের পাশে আছে। ’

শনিবার (২১জানুয়ারি) সিলেট নগরের একটি কনভেনশন হলে আয়োজিত ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের উদ্যোগে দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে সিলেটেও এই কনফারেন্স আয়োজন করেছে।

এতে অংশ নিয়ে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, করোনা প্রতিরোধক ভ্যাকসিন দেশের কোনো মানুষকে কিনে দিতে হয়নি। সরকার সম্পূর্ণ ফ্রিতে দিয়েছে। করোনার টিকা বিদেশ কিনতে গিয়ে সরকার নিশ্চয় অন্য কোনো খাতের টাকা খরচ করতে হয়েছে।

 তিনি আরও বলেন, স্টক এক্সচেঞ্জের ব্রোকারদের বিভিন্নভাবে উদ্বুদ্ধ করা প্রয়োজন। যেটি এই কনফারেন্সের মাধ্যমে করা হয়েছে। আর যারা বিনিয়োগ করছেন, তারাও বুঝে-শুনে ব্রোকারদের দ্বারস্থ হতে পরামর্শ দিচ্ছি। কেননা, সব ব্রোকার বা ব্রোকার হাউস কিন্তু এক নয়।

বিনিয়োগ শিক্ষা কনফারেন্স অনুষ্ঠানে শেয়ার মার্কেটের বিভিন্ন ব্রোকার হাউজ ও বিনিয়োগকারীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa