ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সাসেক করিডোর সড়কের উন্নয়ন কাজ পাচ্ছে ২ প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
সাসেক করিডোর সড়কের উন্নয়ন কাজ পাচ্ছে ২ প্রতিষ্ঠান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

ঢাকা: সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের তিন নম্বর লটের নির্মাণ কাজ যৌথভাবে পেয়েছে চীন ও বাংলাদেশের দুই প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান দুইটি হলো; চীনে এইচইজিও এবং বাংলাদেশের মীর আক্তার।

এতে মোট খরচ হবে ১ হাজার ৫৫ কোটি ২০ লাখ ৩৪ হাজার ৫৫৪ টাকা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সাঈদ মাহবুব খান সাংবাদিকদের জানান, আজ ক্রয় কমিটিতে অনুমোদনের জন্য ৫টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। তার মধ্যে, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ১টি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১টি, বাণিজ্য মন্ত্রণালয়ের ২টি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবনা ছিল। ৫টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১ হাজার ৩৭৯ কোটি ৩৭ লাখ ৩ হাজার ৬৪ টাকা।  

অতিরিক্ত সচিব বলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পের WP-02 প্যাকেজের লট নম্বর DS-3-এর নির্মাণ কাজ যৌথভাবে চীনের এইচইজিও এবং বাংলাদেশের মীর আক্তারের কাছ থেকে ১ হাজার ৫৫ কোটি ২০ লাখ ৩৪ হাজার ৫৫৪ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সভায় অনুমোদিত অন্যান্য প্রস্তাবগুলো হলো-গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ‘ঢাকা মেট্রোপলিটন এলাকায় পুলিশ সদস্যদের জন্য ৯টি আবাসিক টাওয়ার ভবন নির্মাণ’ প্রকল্পের প্যাকেজ নম্বর-WD-52 এর আওতায় বৈদ্যুতিক কাজ নূরানী কনস্ট্রাকশন লিমিটেডের কাছ থেকে ২৩ কোটি ২০ লাখ ১২ হাজার ২৭২ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক ‘হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জেনারেল অ্যাভিয়েশন হ্যাঙ্গার, হ্যাঙ্গার অ্যাপ্রোন এবং ফায়ার স্টেশনের উত্তর দিকে অ্যাপ্রোন নির্মাণ’ প্রকল্পের নির্মাণ কাজ যৌথভাবে বিইউসিজি, এনডিই এবং অ্যারোনেস বাংলাদেশের প্রস্তাবিত ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ২৬ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৪৩৮ টাকা ব্যয় বাড়ার ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
জিসিজি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।