ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা হবে স্বর্ণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা হবে স্বর্ণ 

মানিকগঞ্জ: বাজুসের সাবেক সভাপতি ও বাজুস ডিস্ট্রিক্ট মনিটরিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় বলেছেন, দেশের চাহিদা মিটিয়ে বিদেশে স্বর্ণ রপ্তানি করা হবে।
 
তিনি বলেন, দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারাদেশের হারিয়ে যাওয়া স্বর্ণশিল্পীদের খুঁজে এনে আমরা কাজ দেব।

এ শিল্পীদের মাধ্যমে যে অলংকার তৈরি হবে, সেই অলংকার বাংলাদেশের চাহিদা মিটিয়ে বাজুস প্রেসিডেন্টের নেতৃত্বে বিদেশে রপ্তানি করব।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরের দিকে মানিকগঞ্জ পৌরসভার আশা কমিউনিটি সেন্টার বাজুস মানিকগঞ্জ জেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, গার্মেন্টস শিল্পের পর এ স্বর্ণ শিল্পটি বৈদেশিক মুদ্রা অর্জন করবে। দেশের অর্থনৈতিক চাকা সচল রাখবে এবং উন্নয়নের অংশিদার হতে পারবে। আমরা যে স্বর্ণের বার রিফাইন করব, তাতে লেখা থাকবে মেইড ইন বাংলাদেশ। আমরা আমাদের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরে পাব শিগগিরই। যারা এখনো বাজুসের সদস্য হননি, তারা দ্রুত ফর্ম সংগ্রহ করুন। সবাই একই ছাতার নিচে থেকে আত্মসম্মানের সঙ্গে সত্য ও নিষ্ঠার সঙ্গে ব্যবসা করব।

বাজুস মানিকগঞ্জ জেলা শাখার প্রেসিডেন্ট আব্দুস সালামের সভাপতিত্বে ও সেক্রেটারি তপন নাগের সঞ্চালনায় অনুষ্ঠানে বিধান মালাকার (সহ-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন এন্টি স্মাগলিং অ্যান্ড ল’ এনফোর্সমেন্ট), মো. রিপনুল হাসান (কার্যকরী সদস্য ও সদস্য, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল’ অ্যান্ড মেম্বারশিপ), পবিত্র চন্দ্র ঘোষ (কার্যকরী সদস্য ও সদস্য, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং), মানিকগঞ্জ ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বাবু সুদেব সাহাসহ জেলা ও উপজেলা থেকে আগত শতাধিক জুয়েলার্স ব্যবসায়ী উপস্থিত ছিলেন।  

এর আগে বাজুস মানিকগঞ্জ শাখা সকাল ১১টায় পৌরসভার স্বর্ণকার পট্টি থেকে একটি শোভাযাত্রা বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।