ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দরের শেড ভেঙ্গে লক্ষাধিক টাকার পণ্য চুরি

জামাল হোসেন, বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০
বেনাপোল বন্দরের শেড ভেঙ্গে লক্ষাধিক টাকার পণ্য চুরি

বেনাপোল: বেনাপোল স্থলবন্দরের একটি শেড ভেঙ্গে লাধিক টাকার আমদানিকৃত মালামাল চুরি করে নিয়ে গেছে চোরেরা। সোমবার গভীর রাতে এ ঘটনা ঘটলেও মঙ্গলবার দুপুরে বিষয়টি প্রকাশ পায়।



এ ঘটনায় বন্দর কর্তৃপ একটি তদন্ত কমিটি গঠন করে তদন্ত চালাচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বন্দরের নয় নম্বর শেডে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ভারত থেকে আমদানি করা ১১৭০ কার্টন প্রসাধন সামগ্রী ছিল। যার আনুমানিক মূল্য সাড়ে ১১ লাখ টাকা। সোমবার রাতে বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনীসহ আনসার ব্যাটালিয়নের সদস্যরা নিরাপত্তায় থাকার পরও একদল চোর শেডের পেছনের ইট সরিয়ে ভেতরে প্রবেশ করে ১০টি কার্টন নিয়ে যায়।
 
নয় নম্বর শেডের ইনচার্জ  আব্দুল হাফিজ জানান, সোমবার রাতে তিনি শেড তালাবদ্ধ করে যান। মঙ্গলবার সকালে এসে শেড খোলার পর এর পেছনের কিছু অংশ ভাঙ্গা দেখতে পান। এরপরই চুরির বিষযটি ধরা পড়ে। এ ঘটনাটি তিনি তাৎনিকভাবে বন্দর কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সিএন্ডএফ এজেন্টকে জানান।
 
আমদানিকারকের সিএন্ডএফ এজেন্ট মেসার্স খলিলুর রহমানের স্বত্বাধিকারী আলহাজ্ব মোকলেছুর রহমান মুকুল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি জিডি করা হয়েছে। চুরি যাওয়া মালের তিপূরণ চেয়ে বন্দর কর্তৃপরে কাছে আবেদন করা হয়েছে।
 
বন্দর কর্তৃপরে পরিচালক (ট্রাফিক) গোলাম মোস্তফা জানিয়েছেন,  চুরির ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।