ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সুতার মূল্য স্থিতিশীল রাখতে কো-অর্ডিনেশন কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০
সুতার মূল্য স্থিতিশীল রাখতে কো-অর্ডিনেশন কমিটি গঠন

ঢাকা : সুতার মূল্য স্থিতিশীল রাখতে কো-অর্ডিনেশন কমিটি গঠন করা হয়েছে। বস্ত্র খাতের তিন সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ), বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) ও বাংলাদেশ টেক্সটাইল মিলস্ অ্যাসোসিয়েশন (বিটিএমএ)।



সোমবার রাজধানীর কাওরানবাজারস্থ বিটিএমএ কার্যালয়ে আয়োজিত এক যৌথ বৈঠকে এই কমিটি গঠন করা হয়। কমিটিতে প্রতিটি সংগঠনের তিনজন করে মোট নয়জন সদস্য রয়েছেন। কমিটি তিন সংগঠনের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি তদারকি ও সমস্যার সমাধানে দায়িত্ব পালন করবে। পাশাপাশি সুতার দাম যৌক্তিক ও সহনীয় পর্যায়সহ এ সংক্রান্ত অন্য দাবি বাস্তবায়ন করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বৈঠকে বিকেএমইএ সভাপতি এ.কে.এম. সেলিম ওসমান, বিজিএমইএ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও বিটিএমএ সভাপতি আব্দুল হাইসহ তিন সংগঠনের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সুতার বাজার সহনীয় পর্যায়ে রাখতে বিকেএমইএ ও বিজিএমইএ যৌথভাবে গতকাল বিটিএমএ’র কাছে ৭টি প্রস্তাব পাঠায়। এরপরই এ উদ্যোগ নেওয়া হলো।

বাংলাদেশ সময় : ১৯২৫ ঘন্টা , ২৭ সেপ্টেম্বর , ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।