ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

পিএলআই এএমএল ফাস্ট ইউনিট ফান্ডের ট্রাস্ট চুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
পিএলআই এএমএল ফাস্ট ইউনিট ফান্ডের ট্রাস্ট চুক্তি

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে পপুলার লাইফ ইন্স্যুরেন্স অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড (পিএলআই এএমএল) ফাস্ট ইউনিট ফান্ডের ট্রাস্ট চুক্তি স্বাক্ষর করল পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বুধবার (৩০ নভেম্বর) আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের অতিরিক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার পিএলআই এএমএল ফাস্ট ইউনিট ফান্ডের ট্রাস্ট চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়। পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানির (উদ্যোক্তা) পক্ষে স্বাক্ষর করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলী এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের (ট্রাস্টি) পক্ষে স্বাক্ষর করেন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা অসিত কুমার চক্রবর্তী।

এ সময় উপস্থিত ছিলেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব মোস্তফা হেলাল কবির, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের অতিরিক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন তালুকদার এবং পিএলআই এসেট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাফিজ উদ্দিন।

কোম্পানির পক্ষ থেকে বলা হয়, ফান্ডটির আকার হবে ৫০ কোটি টাকা। উদ্যোক্তা হিসেবে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানি দেবে ২৫ কোটি টাকা, আর ২৫ কোটি টাকা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে।

ফান্ডের সম্পদ ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করবে পিএলআই এসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এটি হবে পিএলআই এসেট ম্যানেজমেন্ট লিমিটেড পরিচালিত প্রথম ফান্ড। ফান্ডের হেফাজতকারী হিসেবে দায়িত্ব পালন করবে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa