ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

জনজাতিদের উন্নয়নে কাজ করছে বিজেপি: জেপি নাড্ডা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
জনজাতিদের উন্নয়নে কাজ করছে বিজেপি: জেপি নাড্ডা

আগরতলা (ত্রিপুরা): বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বলেছেন, দেশের জনজাতি অংশের মানুষের উন্নয়নে সবচেয়ে বেশি চিন্তা করেন বর্তমান প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। তাই তিনি দেশের রাষ্ট্রপতি হিসেবে প্রথমবারের মতো জনজাতি অংশের নারীকে নিয়োগ করার জন্য কাজ করেছেন।

এখানেই শেষ নয় মন্ত্রিসভায় জনজাতি অংশের নেতাদের গুরুত্ব দেওয়া হচ্ছে। তাই মন্ত্রিসভায় সর্বোচ্চ সংখ্যাক জনজাতি মন্ত্রীকে নিয়োগ করা হয়েছে। দেশের জনজাতিদের উন্নতির জন্য প্রথমবারের মতো ট্রাইবেল ইনস্টিটিউট চালু করা হয়েছে। নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর স্বাধীনতার ৭০ বছরে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) ত্রিপুরার খুমলুং স্টেডিয়ামে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ত্রিপুরা প্রদেশ বিজেপির জনজাতি মোর্চা এ জনসভার আয়োজন করে।

জেপি নাড্ডা বলেন, জনজাতি অংশের মানুষকে বসবাস করার উপযুক্ত ব্যবস্থা করে দিচ্ছে বিজেপি। বামফ্রন্টের শাসনকালে জনজাতি অংশের মানুষদের জন্য তারা কোনো কাজ করেনি। এজন্য তারা পিছিয়ে রয়েছে। জনজাতিদের শিক্ষা-সংস্কৃতি থেকে শুরু করে আত্মসমাজিক অবস্থার উন্নতির জন্য কাজ করছে বর্তমান সরকার।

জনসভায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা বলেন, ত্রিপুরা রাজ্যে জনজাতি অংশের মানুষের উন্নতি ও জাতি জনজাতি অংশের মানুষের মৈত্রীর সম্পর্ককে মজবুত করতে কাজ করছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন ত্রিপুরার উপ মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মা, সাবেক মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, বিজেপি রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য, মন্ত্রী সান্তনা চাকমাসহ জনজাতির নেতারা।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa