ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় পতাকা কিনে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির প্রচার উদ্বোধন মুখ্যমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
ত্রিপুরায় পতাকা কিনে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির প্রচার উদ্বোধন মুখ্যমন্ত্রীর

আগরতলা (ত্রিপুরা): ভারতের জাতীয় পতাকা কেনার মধ্য দিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির প্রচার অভিযানের উদ্বোধন করেছেন।  

শুক্রবার (৫ আগস্ট) আগরতলার ওরিয়েন্ট চৌমুহনীর একটি দোকান থেকে তিনি দুটি জাতীয় পতাকা কেনেন।

 

পতাকা কিনে মুখ্যমন্ত্রী মানিক সাহা রাজ্যের নাগরিকদের নিজ নিজ বাড়িতে আগামী ১৩-১৫ আগষ্ট জাতীয় পতাকা উত্তোলন করে ‘হর ঘর তিরঙ্গা' অভিযান সফল করার আহ্বান জানান।

মুখ্যমন্ত্রী ডা. সাহা সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, ‘আজাদি কা অমৃত’ মহোৎসবের অংশ হিসেবে দেশের অন্যান্য রাজ্যেও ‘হর ঘর তিরঙ্গা' অভিযান কর্মসূচি নেওয়া হয়েছে। ভারতের প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ত্রিপুরা রাজ্যেও উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে ‘হর ঘর তিরঙ্গা' অভিযান সফল করার জন্য ইতোমধ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে।  

মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের মোট পরিবারের ৬০ শতাংশ পরিবারের জাতীয় পতাকা উত্তোলনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। রাজ্যের ৫ লাখ পরিবার এই হর ঘর তিরঙ্গা অভিযানে শামিল হবে। এরফলে মানুষের মধ্যে যেমন দেশাত্মবোধের ভাব প্রকট হবে, তেমনি দেশের স্বাধীনতা অর্জনের জন্য যে সমস্ত বীর শহীদ হয়েছেন তাদেরকে স্মরণ ও সম্মান জানানো যাবে। রাজ্যের সব নাগরিককে জাতীয় পতাকা কেনার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে আবেদন জানানো হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা জানান, নীতি আয়োগের বৈঠকে যোগ দিতে তিনি দিল্লী যাচ্ছেন। বৈঠকে বিভিন্ন ফ্ল্যাগশিপ প্রকল্পের অগ্রগতিসহ রাজ্যের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa