ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

চার দফা দাবিতে আগরতলায় ‘চাক্কা জ্যাম’ সংযুক্ত কিসান মোর্চার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
চার দফা দাবিতে আগরতলায় ‘চাক্কা জ্যাম’ সংযুক্ত কিসান মোর্চার 

আগরতলা (ত্রিপুরা): চার দফা দাবিতে রোববার (৩১ জুলাই) চাক্কা জ্যাম কর্মসূচি পালন করেছে সংযুক্ত কিসান মোর্চার ত্রিপুরা রাজ্য কমিটি। রাজধানী আগরতলার বিবেকানন্দ ময়দানে বিবেকানন্দ মূর্তির সামনে মোর্চার জমায়েত ও চাক্কা জ্যাম কর্মসূচির আয়োজন করা হয়।

 

তাদের দাবিগুলো হলো- ভারতের সব কৃষকের জন্য ন্যুনতম সহায়ক মূল্যের আইন প্রণয়ন, কৃষক আন্দোলনের সময় কৃষকদের ওপর করা মামলা প্রত্যাহার, উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষক ও সাংবাদিক হত্যায় অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি ও কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনিকে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করা।  

কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংযুক্ত কিষান মোর্চা ত্রিপুরা শাখার আহ্বায়ক পবিত্র করসহ অন্যান্য নেতৃত্ব এবং সদস্যরা।  

তারা প্রথমে বিবেকানন্দ মূর্তির পাদদেশে একটি ছোট সভার আয়োজন করেন। এখানে বক্তব্য রাখতে গিয়ে পবিত্র কর বলেন, স্বাধীনতা সংগ্রামী উধম সিংয়ের শহীদান দিবসে সংযুক্ত কিসান মোর্চার তরফে সারা ভারতে চাক্কা জ্যাম কর্মসূচি হাত নিয়েছে। তার অংশ হিসেবে আগরতলাতে এই কর্মসূচি পালন করা হয়। রাজ্যের ৮টি জেলাতেই এই কর্মসূচী করার সিদ্ধান্ত হয়েছে। মূলত দেশের বর্তমান সরকার কৃষকদের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করেছে তার প্রতিবাদে তাদের এই আন্দোলন।
পথসভা শেষে উপস্থিত সবাই ভিআইপি রোড অবরোধ করেন। তবে জরুরি পরিষেবার গাড়ি, অ্যাম্বুলেন্স ইত্যাদির যাতে অসুবিধা না হয় তার জন্য রাস্তা কিছু অংশ খোলা রাখেন। কর্মসূচিতে উপস্থিত সবার গলায় ঝুলানো ছিল চার দফা দাবি সম্বলিত প্লে-কার্ড।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa