ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতে পি কে হালদারের নামে সময়ের আগেই চার্জশিট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
ভারতে পি কে হালদারের নামে সময়ের আগেই চার্জশিট

কলকাতা: বাংলাদেশের অবৈধ অর্থ পাচারকারী, পলাতক পি কে হালদারসহ মোট ৬ জনের বিরুদ্ধে কলকাতার আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে ভারতের কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা ইডি।  

ইডির একটি সূত্র জানিয়েছে, ১৫ জুলাই ফের পি কে হালদারদের আদালতে তোলা হবে।

ওইদিন সম্পুর্ণ রায় দিতে পারেন বিচারক। সামনে আসতে পারে পশ্চিমবঙ্গের প্রভাবশালীদের নাম।  

মঙ্গলবার (১২ জুলাই) রাতে ইডির আইনজীবী অরিজিত চক্রবর্তী বলেন, ১৫ জুলাই আদালতে সম্পুর্ণ তদন্তের রিপোর্ট চার্জশিটে আকারে জমা দেওয়ার কথা ছিল। কিন্তু সময় চলে যাওয়ার কারণে সোমবার (১২ জুলাই) বিকেলে তা জমা দিতে হয়েছে। এর পাশাপাশি তিনি জানান,  আগামী শুক্রবার (১৫ জুলাই) পিকেদের আদালতে তোলা হবে।  

‘আমাদের কাজ একপ্রকার প্রায় শেষ। এখন দেখার আদালত কি রায় দেয়। ’ বলেন তিনি।  

প্রসঙ্গত, গত ৫ জুলাই বাংলাদেশি পি কে হালদার ও তার সহযোগীদের আবারও ১৫ দিনের জুডিশিয়াল কাস্টাডির (জেসি) রায় দিয়েছিলেন কলকাতার নগর দায়রা আদালত। অর্থাৎ পি কে হালদারদের আবার ২০ জুলাই আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল।

কিন্তু পরবর্তীতে তা সময় বদল করে ১৫ জুলাই করা হয়েছে। হালদারদের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। প্রথমটি অবৈধ অর্থপাচার আইন, দ্বিতীয়টি দুর্নীতি প্রতিরোধ আইন।  

বাংলাদেশের কোটি কোটি টাকা আত্মসাৎ করা পি কে হালদার এবং তার পাঁচ সহযোগিকে গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর ২৪পরগনার অশোকনগর থেকে গ্রেফতার করে ইডি। ইডির রিমান্ড ও জেল হেফাজত মিলিয়ে মোট দীর্ঘ ৫৩ দিন জেরায় থাকার পর আদালত কি রায় দেয় এখন সেদিকেই নজর সবার।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
ভিএস/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa