ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় কালবৈশাখী, শহরজুড়ে স্বস্তির বৃষ্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, মে ১, ২০২২
কলকাতায় কালবৈশাখী, শহরজুড়ে স্বস্তির বৃষ্টি

কলকাতা: টানা হাঁসফাঁস গরমে নাজেহাল অবস্থা হয়েছিল কলকাতাবাসীর। কবে বৃষ্টি হবে তার জন্য চাতকের মত অপেক্ষায় ছিল সবাই।

শনিবার (৩০ এপ্রিল) সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘলা। সেসঙ্গে ছিল ভ্যাপসা গরম। কিন্তু, সন্ধ্যা নামতেই অপেক্ষার অবসান হলো। অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি

সন্ধ্যায় কলকাতায় হঠাৎ শুরু হয় কালবৈশাখী ঝড়। শহরজুড়ে প্রথমেই কালবৈশাখীর ঝড়ো হাওয়ায় আচমকা ধূলিঝড়ে ঝাপসা হয়ে যায় শহর। তারপরেই ঝড়ের গতি বাড়তেই ভাঙতে থাকে গাছ। শুরু হয় ঝমঝমিয়ে বৃষ্টি। ধীরে ধীরে কমতে থাকে বৃষ্টি। এ কলহমায় তাপমাত্রা কিছুটা কমে যায়। স্বস্তিতে শহরবাসী। এদিন কলকাতা, সল্টলেক, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনাসহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হয়েছে।

আজ সন্ধ্যায় কলকাতা আবহাওয়া দপ্তরের পূবাঞ্চলীয় কর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, রাজ্যজুড়ে ৪ মে পর্যন্ত কালবৈশাখীর অনুকূল আবহাওয়া বজায় থাকবে। ঝড়, বৃষ্টি হবে। তবে এর প্রভাব বেশি হবে আগামী ২ ও ৩ মে।

সামনেই ঈদ। ব্যস্ত সবাই। সন্ধ্যার পর থমকে যায় কেনাকাটা, বাজার হাট। বাড়ি ফিরতে সমস্যায় পড়তে হয় অনেককে। তবু স্বস্তির বৃষ্টিকে স্বাগত জানিয়েছেন সবাই। কারণ কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুয়েছিল। চলছিল তাপপ্রবাহ। সকাল ১০টার পর কেউ আর পথে বেরোতে পারছিলেন না। ফলে এদিনের বৃষ্টি কিছুটা স্বস্তি এনেছে।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, মে ০১, ২০২২
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa