ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় হোটেলে আগুন, ১ বাংলাদেশির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
কলকাতায় হোটেলে আগুন, ১ বাংলাদেশির মৃত্যু আগুনে পুড়ে যাওয়া হোটেলটি। ছবি: বাংলানিউজ

কলকাতার ফ্রি স্কুল স্ট্রিটের একটি আবাসিক হোটেলে আগুন লাগার ঘটনায় শামীমাতুল আফরোজ (৬০) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তিনি চাপাইনবাবগঞ্জের বাসিন্দা।

শনিবার (১২ মার্চ) ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, ভোর সাড়ে ৪টায় ৫ নম্বর মির্জা গালিব স্ট্রিটের (ফ্রি স্কুল স্ট্রিট) ওই হোটেলে আগুন লাগে। দোতলা থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সেখানে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ওই হোটেলের এক কর্মী জানান, প্রথমে রিসিপশনে আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে অন্যান্য কক্ষে। এ সময় কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। একে একে ১০ থেকে ১২টি কক্ষ পুড়ে যায়। ওইসব কক্ষে বেশ কয়েকজন বাংলাদেশি নাগরিক ছিলেন। ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। সেখান থেকে সবাইকে সরিয়ে নেওয়া হয়। কিন্তু শামীমাতুল আফরোজ নামে এক বাংলাদেশিকে সরিয়ে নেওয়া সম্ভব হয়নি। পরে দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ওই হোটেলের দুইতলার ঘরগুলোতে ধোঁয়া ছড়িয়ে পড়ে কিন্তু আগুন লেগেছিল একতলার রিসিপশনে। হোটেলের কোনো কোনো ঘরে এসি চলছিল, এর ফলে ঘরগুলোতে ধোঁয়া হওয়ায় বের হওয়ার পথ খুঁজে পাননি অনেকে।

আগুনে আহত হয়েছেন দু’জন। তাদের কলকাতার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যেও একজন বাংলাদেশি নাগরিক রয়েছেন। তার নাম মেহতাব আলম (৪২)।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে এ রাজ্যে যারা চিকিৎসা করাতে আসেন, তারাই থাকতেন এই আবাসিক হোটেলে। এ দিন আগুন লাগার সময় সেখানে বেশ কিছু সংখ্যক বাংলাদেশি নাগরিক উপস্থিত ছিলেন। ঘটনার পরই তাদের অন্য একটি গেস্ট হাউসে নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
ভিএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa