ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে ১১ হাজার পার হলো দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যুও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
পশ্চিমবঙ্গে ১১ হাজার পার হলো দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যুও

কলকাতা: পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের দৌড় অব্যাহত রয়েছে। একইসঙ্গে বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও।

 

বুধবার (১৯ জানুয়ারি) একদিনে শনাক্ত ১১ হাজার ৪৪৭, এবং মৃত্যু ৩৮ জন। তবে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪১৮ জন। রাজ্যটিতে ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৬৭ হাজার ৪০৪ জনের। শনাক্ত এবং দৈনিক মৃত্যুর নিরিখে এখনও উদ্বেগের কারণ কলকাতা। শহরে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ১৫৪ এবং মৃত্যু হয়েছে ১৪ জনের।

দেখতে দেখতে দু’বছর হয়ে গিয়েছে, গোটা বিশ্বকে তটস্থ করে রেখেছে করোনা ভাইরাস। কবে মুক্তি মিলবে এটাই সবার প্রশ্ন, সবাই এই উত্তর জানতে মরিয়া। এ নিয়ে মুখ খুলেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। তবে এ বিষয়ে খুব বেশি আশার আলো দেখাতে পারছেন না বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল টেড্রস আধানম ঘেব্রিয়াসুস।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) তিনি টুইটারে নিজের উদ্বেগ প্রকাশ করে লিখেছেন, সারা বিশ্বেই দাপট দেখাচ্ছে ওমিক্রন। যে সব দেশের টিকাকরণের হার কম, তাদের নিয়ে উদ্বিগ্ন রয়েছি। কারণ টিকা না নেওয়া ব্যক্তির অসুস্থতা ও মৃত্যুর সম্ভাবনা অনেক গুণ বেশি। সবার কাছে আমার আবেদন, সংক্রমণের ঝুঁকি কমাতে এবং স্বাস্থ্য ব্যবস্থার ওপরে চাপ কমাতে নিজেদের পক্ষে যেটা সেরা সেটাই করুন।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa