ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

পৌর ভোটের জন্য ইভিএম’র পরীক্ষা চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
পৌর ভোটের জন্য ইভিএম’র পরীক্ষা চলছে

আগরতলা (ত্রিপুরা): আগামী ২৫ নভেম্বর আগরতলা পৌর নিগমের যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে তা নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

বুধবার (১৭ নভেম্বর) আগরতলার উমাকান্ত স্কুলের ইভিএম স্টোর রুমের সামনে বিবেকানন্দ অডিটোরিয়াম হলে ইলেকট্রনিক ভোটিং মেশিনগুলো ঠিকঠাক কাজ করছে কিনা তা পর্যবেক্ষণ করা হয়।

মেশিনগুলো পর্যবেক্ষণের সময় নির্বাচন দপ্তর কর্মকর্তাদের পাশাপাশি প্রতিটি রাজনৈতিক দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। যেগুলো (ইভিএম) সঠিকভাবে কাজ করছে সেগুলো আলাদা করে রাখা হয়। এরপর সরকারি এবং রাজনৈতিক দলের প্রতিনিধিদের উপস্থিতিতে এই মেশিনগুলো বক্সে সিলগালা করা হয়।  

পরবর্তীতে প্রয়োজনীয় সংখ্যক ইভিএম ভোট কেন্দ্রে পাঠানো হয়। সেখানেও সরকারি কর্মকর্তাদের পাশাপাশি রাজনৈতিক দলের প্রতিনিধিদের উপস্থিতিতে মেশিনগুলো খুলে আবারও পরীক্ষা করা হয় সঠিকভাবে কাজ করছে কিনা। এরা ভাবে প্রতিটি মেশিন একাধিক পর্যায়ে পরীক্ষা-নিরীক্ষার পর ভোট গ্রহণের জন্য নিয়ে যাওয়া হয় বলে সংবাদমাধ্যমকে জানান সদর মহকুমার মহকুমা শাসক এবং আগরতলা পুরনিগম নির্বাচনের রিটার্নিং অফিসার অসীম সাহা।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa