ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পৌর নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা বামফ্রন্টের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
পৌর নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা বামফ্রন্টের

আগরতলা (ত্রিপুরা): আগামী ২৫ নভেম্বর আগরতলা পৌর নিগমসহ ত্রিপুরা রাজ্যের অন্যান্য জেলার মোট ২০টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থী তালিকা ঘোষণা করেছে ত্রিপুরা বামফ্রন্ট।

বুধবার (২৭ অক্টোবর) আগরতলা মেলার মাঠ এলাকায় সিপিআইএম দলের পশ্চিম জেলা কমিটির সম্পাদক রতন দাস প্রার্থীদের নাম ঘোষণা করেন।

আগরতলা পৌর নিগমে মোট ৫১টি আসন রয়েছে। তবে এদিন প্রথম ধাপে বামফ্রন্টের তরফে ৩৫টি আসনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। এদের মধ্যে ১৯ জন নারী এবং ১৬ জন পুরুষ প্রার্থী। প্রার্থীদের মধ্যে বেশ কয়েকজন বামফ্রন্টের হয়ে আগরতলা পৌর নিগমের প্রতিনিধিত্ব করেছেন। কয়েকজন রয়েছেন নতুন। দ্রুত অন্য প্রার্থীদেরও নাম ঘোষণা করা হবে বলে জানান রতন দাস।

প্রার্থী তালিকা ঘোষণা করে রতন দাস বলেন, পুরো নিগমের নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে হলে সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। কারণ এই মুহূর্তে রাজ্যে অস্থির পরিস্থিতি চলছে। মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এই আতঙ্ক দূর করতে হবে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাজ্যের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

জানা গেছে, কাজ এবং খাদ্য নিশ্চয়তার দাবি সামনে রেখে তারা সাধারণ মানুষের কাছে ভোট চাইবেন। বর্তমানে ত্রিপুরা রাজ্যের শহর এলাকাগুলোতে খাদ্য এবং কাজের অভাব রয়েছে।

রতন দাস বলেন, বামফ্রন্ট সরকারের সময় রাজ্যে ভিখারি দেখা যেত না। এখন শহরের রাস্তায় রাস্তায় ভিখারি দেখা যাচ্ছে। কাজ এবং খাদ্য না থাকার কারণে মানুষ বাধ্য হয়ে ভিক্ষাবৃত্তি বেছে নিচ্ছেন। এছাড়াও করোনা পরিস্থিতিতে ত্রিপুরা রাজ্যের আর্থিক সংকট চরম আকার ধারণ করেছে। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে বামফ্রন্ট প্রার্থীদের জন্য ভোট চাইবেন তারা।

সংবাদ সম্মেলনে রতন দাস ছাড়াও বামফ্রন্টের অন্যান্য শরিক দলগুলোর নেতারা উপস্থিত ছিলেন। আগরতলা মেলার মাঠ এলাকায় ভানু ঘোষ স্মৃতি ভবনে সিপিআইএম দলের পশ্চিম জেলা কমিটির অফিসে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa