ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে বাড়ছে সংক্রমণ, জরুরি বৈঠক মুখ্যসচিবের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
পশ্চিমবঙ্গে বাড়ছে সংক্রমণ, জরুরি বৈঠক মুখ্যসচিবের

কলকাতা: শেষ পর্যন্ত চিকিৎসকদের আশঙ্কাই যেন সত্যি হতে চলেছে! দুর্গাপূজা শেষ হতেই পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা। শনিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৭৪ জনের।

আগের দিন শনাক্ত হয়েছিলেন ৮৪৬ জন। পাশাপাশি বেড়েছে মৃতের সংখ্যাও।

এ নিয়ে রাজ্যে মোট ১৫ লাখ ৮৫ হাজার ৪৬৬ জন করোনা শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৮ হাজার ৬৯০ জন। অর্থাৎ করোনায় সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮ দশমিক ৩১ শতাংশে। এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৪৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। আর মৃত্যুহার দাঁড়িয়েছে এক দশমিক ২০ শতাংশে।

পশ্চিমবঙ্গে দৈনিক শনাক্তের তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় সেখানে ২৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে চার জনের। তবে কলকাতায় শনাক্ত হওয়াদের মধ্যে ১৯৪ জন টিকার দুটি ডোজ দিয়েছেন। এর ফলে উদ্বেগ বাড়ছে রাজ্য স্বাস্থ্য দফতরের।

কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনায় একদিনে ১৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে চার জনের। এরপর রয়েছে হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুর। এছাড়া রাজ্যের উত্তরবঙ্গে অর্থাৎ দার্জিলিংয়ে একদিনে শনাক্ত ২৭ ও জলপাইগুঁড়িতে ২১ জন।

পরিস্থিতি মোকাবিলায় এদিন রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে জেলা শাসক ও পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বিভিন্ন বিধি প্রয়োগে প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ১৫৯টি। এখন পর্যন্ত টিকা পেয়েছেন পাঁচ লাখ ৩২ হাজার মানুষ।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
ভিএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa