ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পুলিশের পর আদালতে গিয়েও ‘অনুমতি পেল না’ তৃণমূল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
পুলিশের পর আদালতে গিয়েও ‘অনুমতি পেল না’ তৃণমূল 

আগরতলা (ত্রিপুরা): ভারতের আগরতলা শহরে তৃণমূল কংগ্রেস দলের পক্ষ থেকে পদযাত্রার অনুমতি চেয়ে যে আবেদন জানানো হয়েছিল, তা খারিজ করে দিয়েছেন ত্রিপুরার উচ্চ আদালত।  

বুধবার (২২ সেপ্টেম্বর) আগরতলা শহরে তৃণমূল কংগ্রেস দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পদযাত্রা করার ডাক দেওয়া হয়েছে।

 

এ বিষয়ে দলের পক্ষে ত্রিপুরা পুলিশের কাছে অনুমতি চেয়ে আবেদন করা হয়। কিন্তু পুলিশ নিরাপত্তা এবং করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষদেরকে সুরক্ষিত রাখার বিষয়টিকে গুরুত্ব দেওয়ার কথা বলে তৃণমূল কংগ্রেস দলকে পদযাত্রা করার অনুমতি দেয়নি।  

তৃণমূল কংগ্রেস দলের পক্ষে প্রথমে ১৫ সেপ্টেম্বর, দ্বিতীয় দফায় ১৬ সেপ্টেম্বর এবং তৃতীয় দফায় ২২ সেপ্টেম্বর পদযাত্রা করার আহ্বান জানিয়ে আবেদন করা হয়েছিল। কিন্তু পুলিশ প্রশাসন বারবার আবেদন খারিজ করে দেয়। এরপর ত্রিপুরা হাইকোর্টের এ বিষয়ে আবেদন জানানো হয়।

তবে মঙ্গলবার সরকারপক্ষের আইনজীবী এবং তৃণমূল কংগ্রেস দলের আইনজীবীদের শুনানি শেষে মামলাটি খারিজ করে দেন ত্রিপুরা হাইকোর্টের বিচারপতি শুভাশিস তলাপাত্র।  

এর ফলে কংগ্রেস দল পদযাত্রা করার কোনো অনুমতি পায়নি বলে অভিমত ব্যক্ত করেছেন ত্রিপুরা রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সিদ্ধার্থ শঙ্কর দে।  

তিনি আরও জানান, উচ্চ আদালত জানিয়েছেন, সামনে দুর্গাপূজা, পাশাপাশি কোভিডের তৃতীয় ঢেউ আসার সম্ভাবনা প্রবল, এসব বিষয়গুলো চিন্তা করে সাধারণ মানুষের নিশ্চয়তা দিতে পশ্চিম জেলাতে ২১ সেপ্টেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত কোনো রাজনৈতিক পদযাত্রা করতে দেওয়া হবে না। সাধারণ মানুষের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং তৃণমূল দলকে নোটিশ পাঠিয়ে জানানো হয়েছিল।  

এই আইনজীবী জানান, রাজ্য সরকারের এই নোটিশটি দেওয়ার পরেই তৃণমূলের আইনজীবী বিশ্বজিৎ দেব চ্যালেঞ্জ করেন। কিন্তু আদালত এ মামলাটি গ্রহণ না করে প্রথমে খারিজ করে দেন।  

এ বিষয়ে তৃণমূল কংগ্রেস দলের ত্রিপুরা রাজ্যের নেতা সুবল ভৌমিক বলেন, রাজ্য সরকার সম্পূর্ণ বেআইনিভাবে তাদের মিছিল-মিটিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী তাদের মিছিল অনুষ্ঠিত হবে এবং সম্পূর্ণভাবে কোভিড বিধি মেনে তারা তাদের রাজনৈতিক কর্মসূচি সম্পন্ন করবেন।  

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এসসিএন/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa