ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পুলিশ মহানির্দেশকের সঙ্গে চাকরিচ্যুত শিক্ষকদের বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
পুলিশ মহানির্দেশকের সঙ্গে চাকরিচ্যুত শিক্ষকদের বৈঠক ...

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের চাকরিচ্যুত ১০ হাজার ৩২৩ শিক্ষকদের সংগঠন জয়েন্ট মুভমেন্ট কমিটির (জেএমসি) পক্ষ থেকে পুলিশ মহানির্দেশককে (ডিজি) ডেপুটেশন প্রদান করা হয়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আগরতলার আখাউড়া রোড এলাকার পুলিশ মহানির্দেশকের অফিসে গিয়ে ডেপুটেশন প্রদান করা হয়।

জে এম সি'র নেতা বিজয়কৃষ্ণ সাহা জানান, ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকায় বসবাস করছেন চাকরিচ্যুত শিক্ষকরা। চাকরি চলে যাওয়ার পর জীবন যাপনের জন্য এসব শিক্ষকরা নিজেদের সাধ্যমত বিভিন্ন পেশা বেছে নিয়েছেন। কিন্তু একাংশ সমাজবিরোধী তাদের বিকল্প কর্মসংস্থান, বাড়িঘর এমনকি ওই সকল শিক্ষকদের উপর হামলা চালাচ্ছেন। এই বিষয়ে রাজ্যের বিভিন্ন থানায় অভিযোগ দায়ের করা হলেও পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। অবিলম্বে দুষ্কৃতিকারীদের গ্রেফতার করতে হবে। এছাড়া নিজেদের চাকরি ফিরে পাওয়ার দাবিতে বিভিন্ন সময় গণতান্ত্রিক উপায়ে আন্দোলন কর্মসূচি করার জন্য পুলিশ ও প্রশাসনের তরফে তাদের উপর মামলা দায়ের করা হয়েছে। এই মামলাগুলির দ্রুত সমাধান করতে হবে। এই দুটি দাবিকে সামনে রেখে এদিন তারা পুলিশ মহানির্দেশক ভি এস যাদব'র সঙ্গে মিলিত হতে যাচ্ছেন বলেও জানান।

উল্লেখ্য, অবৈধ ভাবে নিয়োগ করার জন্য ভারতের সুপ্রিম কোর্টের নির্দেশে এইসব শিক্ষকদের চাকরি খারিজ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa