ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে সংক্রমণ বাড়লেও, কমেছে মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
পশ্চিমবঙ্গে সংক্রমণ বাড়লেও, কমেছে মৃত্যু

কলকাতা: পশ্চিমবঙ্গে আসন্ন উৎসবের সময় যতই এগোচ্ছে, রাজ্যে ততই ওঠানামা করছে করোনার গ্রাফ।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে ভারতের স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে ৬০১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আর সোমবার (৬ সেপ্টেম্বর) রাজ্যে ৫০৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় সাত জনের মৃত্যু হয়েছে। একদিনে সুস্থ হয়েছেন ৬৮৭ জন। তবে সংক্রমণ কিছুটা বাড়লেও, কমেছে দৈনিক মৃত্যু। আর ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৩৭ হাজার ৮৭৫ জনের। একদিনে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে আরও ৩৬৯ জনের।

দৈনিক করোনা সংক্রমণের তালিকায় ভারতে প্রথম স্থানে রয়েছে কলকাতা, দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। এরপরেই দক্ষিণ ২৪ পরগনা, হুগলী এবং নদিয়া। পাশাপাশি রাজ্যের উত্তরবঙ্গের দার্জিলিংয়েও বেড়েছে করোনা।

করোনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কার কালো মেঘ সর্বত্র। উৎসবের মৌসুমে ভারতের বিভিন্ন প্রান্তে করোনা সংক্রমণ কিছুটা বেড়ে যাওয়ার আশঙ্কা করছে কেন্দ্র। সেই কারণেই রাজ্যগুলোকে বাড়তি তৎপরতা নিতে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যগুলোকে বলা হয়েছে, উৎসবের দিনগুলোতে যাতে বাড়তি জমায়েত বা ভিড় না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে রাজ্যের প্রশাসনকে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
ভিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa