ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে খোলা চ্যালেঞ্জ তৃণমূল নেতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে খোলা চ্যালেঞ্জ তৃণমূল নেতার

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের উদ্দেশে খোলা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের তৃণমূল সংসদ সদস্য ড.  শান্তনু সেন।

মঙ্গলবার (২৪ আগস্ট) আগরতলায় দলীয় যোগদান সভায় এ চ্যালেঞ্জ ছুড়ে দেন তিনি।

এদিন রাজ্যে বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিজেপি নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন ড. শান্তনু।  

তিনি বলেন, রাজ্যের বর্তমান বিজেপি সরকার বর্হিরাজ্যের একটি বেসরকারি সংস্থার নেওয়া ৫শ' কোটি রুপি ঋণের গ্যারান্টার হয়েছে। একটি বেসরকারি সংস্থার গ্যারান্টার কি করে রাজ্য সরকার হতে পারে? এ বিষয়ে মুখ্যমন্ত্রীর নির্দেশে যেন ২৪ ঘণ্টার মধ্যে স্পষ্টীকরণ দেওয়া হয়। আর মুখ্যমন্ত্রী যদি স্পষ্টীকরণ না দেন তাহলে বোঝা যাবে রাজ্য সরকার সত্যিই এই অনৈতিক কাজের সঙ্গে জড়িত।

ড. শান্তনু বলেন, ত্রিপুরা সরকার স্থানীয় বেকারদের স্বার্থ রক্ষায় উদাসীন। গত ৪৫ বছরের মধ্যে ভারতবর্ষে এখন সবচেয়ে বেশি বেকার রয়েছেন। জনসংখ্যার অনুপাতে ত্রিপুরা রাজ্য বেকারত্বের দিক থেকে ভারতের দ্বিতীয় স্থানে রয়েছে।  

তিনি জানান, সম্প্রতি ত্রিপুরা রাজ্যে সরকারি চাকরির পরীক্ষা হয়েছে। কিন্তু সরকার রাজ্যের বেকারদের কথা চিন্তা করেনি। তারা স্থায়ী বাসিন্দাদের সুযোগ না দিয়ে সারা ভারতের বেকারদের পরীক্ষায় বসার সুযোগ করে দিয়েছে। এতে রাজ্যের প্রায় ১৭ হাজার বেকার সরকারি চাকরি পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হয়েছে।  

এছাড়াও ত্রিপুরার ৬০টি বিধানসভা কেন্দ্রে সংগঠনকে মজবুত করা হবে বলে জানান তিনি।

কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সুবল ভৌমিক, পান্না ঘোষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
এসসিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa