ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় রাজনৈতিক অবস্থান নিয়ে মুকুল রায়ের ধোঁয়াশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
ত্রিপুরায় রাজনৈতিক অবস্থান নিয়ে মুকুল রায়ের ধোঁয়াশা মুকুল রায়

কলকাতা: ত্রিপুরায় রাজনৈতিক অবস্থান নিয়ে ধোঁয়াশা বাড়িয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা মুকুল রায়।  

তৃতীয়বারের মতো মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর সম্প্রতি ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ছেড়ে ফের তৃণমূলে যোগ দেন এ নেতা।

তবে তৃণমূলে যোগ দিলেও বিধানসভার এক বৈঠকে মুকুল রায় জানান, কৃষ্ণনগর উত্তরের উপনির্বাচনে তিনি বিজেপি প্রার্থী হলে আবারও জিতবেন।  

শুক্রবার (১২ আগস্ট) বিধানসভায় অনুষ্ঠিত এক বৈঠকে এ কথা বলেন তিনি।

এদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বাংলা ছেড়ে জোর বাড়িয়েছেন ত্রিপুরাতে। এর আগেও ত্রিপুরা রাজ্যটিতে সংগঠন বিস্তারের উদ্যোগ নিয়েছিল মমতার দল। তখন ওই উদ্যোগ বাস্তবায়নের দায়িত্বে ছিলেন মুকুল রায়।  

তবে মুকুল রায়ের বিজেপিতে যোগদানের পরপরই উত্তরপূর্ব ভারতের ওই রাজ্যে তৃণমূলের কোনো অস্তিত্বই ছিল না। কিন্তু বাংলায় ভোটের ফলাফলের পরই তৃণমূলে যোগ দেন তিনি।

অপরদিকে, তৃণমূল কংগ্রেসও ভিন্ন রাজ্যে সংগঠন বিস্তারে মরিয়া।  

এ অবস্থায় ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের ফলাফল সম্পর্কে মুকুল রায় বলেন, 'আগের থেকে ত্রিপুরায় তৃণমূলের ফল ভালো হবে। ’

তবে তৃণমূলের হয়ে ফের ত্রিপুরায় তাকে দেখা যাবে কিনা এমন প্রশ্নে মুকুল রায় সাংবাদিকদের জানান, বিষয়টি দলীয় নেতৃত্বের ওপর নির্ভর করছে।  

মূলত একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে কৃষ্ণনগর উত্তর বিধানসভা থেকে ভোট জয় পেয়ে বিধায়ক হয়েছেন মুকুল রায়। কিন্তু দলত্যাগী আইনে তার বিধায়ক সদস্যপদ খারিজের দাবি করেছে বিজেপি।

এ প্রসঙ্গে কৃষ্ণনগর উত্তরে উপনির্বাচন হলে ফলাফল নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'বিজেপির হয়ে দাঁড়ালে আমি আবারও জিতব। ' আর তৃণমূলের হয়ে দাঁড়ালে জেতার বিষয়টি মানুষ ঠিক করবে। '

সব ঠিক থাকলে পশ্চিমবঙ্গের ৭ বিধানসভা কেন্দ্রে সেপ্টেম্বরের মধ্যে উপনির্বাচন হতে পারে। যেখানে দক্ষিণ কলকাতার ভবানীপুর কেন্দ্র থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আবারও প্রার্থী হবেন।  

ইতোমধ্যেই উপনির্বাচনের জন্য নির্বাচন কমিশন তোড়জোড় শুরু করেছে। এ ৭ বিধানসভা কেন্দ্রের ফলাফল বিষয়ে কোনো মন্তব্য করেননি মুকুল রায়।  

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa