ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

টিকার সুফল পাচ্ছে পশ্চিমবঙ্গের মানুষ, কমছে মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
টিকার সুফল পাচ্ছে পশ্চিমবঙ্গের মানুষ, কমছে মৃত্যু

কলকাতা: ভ্যাকসিনের সুফল পাচ্ছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য। আর তার জেরে রাজ্যটিতে করোনা পরিস্থিতি আগের তুলনায় অনেকটাই নিয়ন্ত্রণে‌‌।

কমেছে মৃতের সংখ্যাও। রাজ্যে একদিনে ৩ লাখ ৩০ হাজার ৫২৩ জনকে টিকা দেওয়া হয়েছে। গড়ে কমবেশি এত সংখ্যার টিকাই পাচ্ছেন রাজ্যবাসী।

শুক্রবার (১৩ আগস্ট) সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুসারে পশ্চিমবঙ্গে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭৩৯ জন। অর্থাৎ একদিনে পজিটিভিটি রেট ১ দশমিক ৬৩ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা রোগীর মৃত্যু হয়েছে ৮ জনের। তারমধ্যে উত্তর ২৪ পরগনায় ৪ জন, কলকাতায় ৩ জন এবং উত্তরবঙ্গের জলপাইগুড়িতে একজন মারা গেছেন। বাংলায় করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ২৭৬।

এছাড়া একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৭৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮ দশমিক ১৫ শতাংশ। রাজ্যে মোট শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লাখ ৩৭ হাজার ১৮৫ জন। মোট করোনা মুক্তের সংখ্যা ১৫ লাখ ৮ হাজার ৮০০ জন।

শনাক্তের নিরিখে রাজ্যে এখনও শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্তের সংখ্যা ৮৯ জন। যা গত দিনের তুলনায় কিছুটা বেশি। দ্বিতীয় স্থানে কলকাতা। শহরের শনাক্তের সংখ্যা একদিনে বেড়ে হয়েছে ৮৮ জন। তৃতীয় স্থানে থাকা শৈলশহর দার্জিলিঙে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৭৩ জন।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৪৪২ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১৬ কোটি ৩ লাখ ৭১৩ জনের।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa