ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

চার দফা দাবি সামনে রেখে আগরতলায় দুই ছাত্র সংগঠনের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
চার দফা দাবি সামনে রেখে আগরতলায় দুই ছাত্র সংগঠনের বিক্ষোভ চার দফা দাবি সামনে রেখে আগরতলায় দুই ছাত্র সংগঠনের বিক্ষোভ।

আগরতলা (ত্রিপুরা): বৃহস্পতিবার (১২ আগস্ট) বামফ্রন্ট সমর্থিত ছাত্র সংগঠন স্টুডেন্টস ফেডারেশন অফ ইন্ডিয়া'র (এস এফ আই) ৮৬তম প্রতিষ্ঠা দিবস। এই দিনটিকে সংগঠনের পক্ষ থেকে সারা ভারত জুড়ে দাবি দিবস হিসেবে পালন করছে।

এসএফআই এবং বামফ্রন্ট সমর্থিত আরো একটি ছাত্র সংগঠন ট্রাভেল স্টুডেন্টস ইউনিয়ন (টিএসইউ) ত্রিপুরা রাজ্য জুড়ে মূলত চার দফা দাবি সামনে রেখে এদিন দাবি দিবস পালন করছে।

তাদের এই দাবিগুলোর মধ্যে রয়েছে- সবার জন্য বিনামূল্যে এবং দ্রুত টিকাকরণ সুনিশ্চিত করা, ডিজিটাল বিভাজন বন্ধ করা, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সমস্ত ধরনের ফি মওকুব করা এবং ছাত্র-ছাত্রীদের ড্রপ আউটের দিকে ফেলে দেওয়ার পরিকল্পনা বন্ধ করা। এই দাবিগুলিকে সামনে রেখে এদিন আগরতলার সিটি সেন্টার এলাকায় বিক্ষোভ করেন সংগঠন দু'টির সদস্যরা।

এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এস এফ আই'র ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক সন্দীপন বিশ্বাস। তিনি জানান, ত্রিপুরা রাজ্যের পাশাপাশি সারাদেশে এই দাবিগুলো সামনে রেখে আন্দোলন কর্মসূচি করছে তাদের সংগঠন। তিনি আরো বলেন এখন পর্যন্ত দেশে ১৮ বছরের নিচে বয়সী মানুষের ভ্যাক্সিনেশন কর্মসূচি শুরু হয়নি তা দ্রুত শুরু করতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa