ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতাসহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি, বর্ষণে ভাসবে উত্তরবঙ্গ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
কলকাতাসহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি, বর্ষণে ভাসবে উত্তরবঙ্গ

কলকাতা: একটানা বৃষ্টিতে নাজেহাল কলকাতাসহ পশ্চিমবঙ্গের দক্ষিণের একাধিক জেলা।

আবহাওয়া দফতরের তথ্যানুযায়ী, একদিকে মৌসুমি অক্ষরেখা এবং অন্যদিকে ঘূর্ণাবর্তের জেরে আগামী রোববার পর্যন্ত বৃষ্টিপাত চলছে বঙ্গে।

তবে সোমবার (৯ আগস্ট) থেকে কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কমবে বৃষ্টিপাতের পরিমাণ। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাসহ পার্শ্ববর্তী এলাকায়।

আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকা মেঘলা থাকলেও প্রবল বর্ষণের সম্ভাবনা কম। তবে এদিন থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে উত্তরবঙ্গের একাধিক জেলায়। সোমবার এবং মঙ্গলবার (১০ আগস্ট) উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে।

এদিন দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এ পাঁচ জেলায় অতিভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে, এদিন কলকাতা ও সংলগ্ন এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬ শতাংশ, ন্যূনতম ৮০ শতাংশ। শহরে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৪ দশকি ৮ মিলিমিটার।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
ভিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa