ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
আগরতলায় নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ ...

আগরতলা (ত্রিপুরা): নারীদের স্বনির্ভর করে তোলার লক্ষ্যে আগরতলায় সেলাই মেশিন বিতরণ করেন ত্রিপুরা সরকারের উপ-মুখ্যমন্ত্রী এবং পঞ্চায়েত দপ্তরের মন্ত্রী যীষ্ণু দেববর্মন।

বুধবার (৪ আগস্ট) আগরতলার অফিস লেন এলাকার পশ্চিম ত্রিপুরা জেলা পরিষদের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে এসব সেলাই মেশিন বিতরণ করা হয়।

মন্ত্রী যীষ্ণু দেববর্মন বলেন, সমাজের অর্ধেক অংশকে পেছনে ফেলে সমাজকে কখনো এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। আগে নারীদের লক্ষ্মী সরস্বতী ইত্যাদি নামে সম্বোধন করা হতো তাদেরকে সশক্তিকরণের কথা বলা হতো। কিন্তু বাস্তবে তার কিছুই হতো না। ২০১৪ সালে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী দায়িত্বভার নেওয়ার পর আক্ষরিক অর্থে নারীদের সশক্তিকরণের কাজ শুরু হয়েছে।

ত্রিপুরা রাজ্য দিন দয়াল উপাধ্যায় পঞ্চায়েত সশক্তিকরণ প্রকল্পে ত্রিপুরা সরকার পুরস্কার পেয়েছে। এই পুরস্কারের অর্থ দিয়ে পশ্চিম ত্রিপুরা জেলা পরিষদের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার নারীদের স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়। এদিন মোট ৩১৪ জন নারীকে সেলাই মেশিন দেওয়া হয়। এই জন্য খরচ হয়েছে ২৩ লাখ ২ হাজার রুপি।

অনুষ্ঠানে উপ-মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরা জেলা পরিষদের সভানেত্রী অন্তরা সরকারসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa