ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

উড়িষ্যা উপকূলে যেকোনো সময় আছড়ে পড়তে পারে ইয়াস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, মে ২৬, ২০২১
উড়িষ্যা উপকূলে যেকোনো সময় আছড়ে পড়তে পারে ইয়াস ঘূর্ণিঝড় ইয়াস

কলকাতা: প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত ইয়াস যেকোনো সময় স্থলভাগে আছড়ে পড়তে পারে। ঘূর্ণিঝড়টি প্রথম আছড়ে পড়বে উড়িষ্যার ভদ্রক জেলার ধামরা উপকূলভাগে।

এরপর সেটি উড়িষ্যা বালাসোরে প্রবেশ করবে।

আবহাওয়া দফতরের সর্বশেষে বুলেটিনে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি যখন আছড়ে পড়বে তখন তার গতিবেগ থাকবে ১৪৫ থেকে ১৬৫ কিলোমিটার। এবং সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে আঘাত হানবে। এ মুহূর্তে ঘূর্ণিঝড়টি ধামরাইল থেকে ৪০ কিলোমিটার দূরে এবং বালাসোর থেকে ৯০ কিলোমিটার দূরে এবং পশ্চিমবঙ্গের দীঘার সমুদ্র সৈকত থেকে ৮০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম পথ ধরে এগোচ্ছে।

এর জেরে পশ্চিবঙ্গের দুই মেদিনিপুর এবং রাজ্যের দুই ২৪পরগনায় অতিভারী বৃষ্টি শুরু হয়েছে। কলকাতা, হাওড়া, হুগলির বিভিন্ন এলাকাতে ভারী বৃষ্টি হচ্ছে। সঙ্গে ৭০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে শুরু করেছে।

একদিকে ঘূর্ণিঝড়ের প্রভাব এবং এদিন বুদ্ধপূর্ণিমা থাকার কারণ সমুদ্রের জলোচ্ছ্বাস বাড়তে শুরু করেছে। বাড়তে শুরু করেছে গঙ্গার পানি। ঘূর্ণিঝড়ের কারণে পশ্চিমবঙ্গে একজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। জানা গেছে, তিনি হুগলি জেলার ব্যান্ডেল এর বাসিন্দা।

বাংলাদেশ সময়: ০৭৫৪ ঘণ্টা, মে ২৬ মে, ২০২১
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa