ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে সন্ধ্যা ৭টা থেকে সকাল ১০টা ভোটের প্রচার বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
পশ্চিমবঙ্গে সন্ধ্যা ৭টা থেকে সকাল ১০টা ভোটের প্রচার বন্ধ

কলকাতা: পশ্চিমবঙ্গে লাগামহীন করোনা সংক্রমণ। তারই মধ্যে শনিবার পঞ্চম দফার ভোট।

রাজ্যে বাকি থাকবে আরও তিন দফায় বিধানসভা নির্বাচন। এ পরিস্থিতিতে কীভাবে করোনা বিধি মেনে ভোট করা যায়? নির্বাচন কমিশনকে সে বিষয়ে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্ট।

এ পরিস্থিতি শুক্রবার (১৬ এপ্রিল) সব রাজনৈতিক দলের বৈঠক ডাকেন নির্বাচন কমিশন। এমন পরিস্থিতিতে জনমনে নানা জল্পনা তৈরি হয়েছিল, আগামী দফায় প্রচার বন্ধ থাকবে? একাধিক দফা সংযুক্ত করে ভোটের দিন কমানো হবে?

এর পরিপ্রেক্ষিতে এদিন সিদ্ধান্ত হয়, ভোটের দিনক্ষণের কোনো পরিবর্তন করা হবে না। তবে সন্ধ্যা ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত কোনো প্রচার কর্মসূচি রাখা যাবে না। এবং বাকি দফার ভোট গ্রহণের ৭২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করতে হবে। নির্বাচন কমিশনের জারি করা বিজ্ঞপ্তি সব রাজনৈতিক দল মেনে নিয়েছে।

অপরদিকে, মঙ্গলবার (১৩ এপ্রিল) পশ্চিমবঙ্গের স্বাস্থ্য কর্মকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, করোনা সংক্রমণ ঠেকাতে এখনই লকডাউনের কোনো সিদ্ধান্ত নেই। কিন্তু করোনা বিধি কঠোর করার চিন্তা চলছে। একটি বাড়িতে পাঁচজনের বেশি আক্রান্ত হলে সেই বাড়িকে আগের মতো কন্টেনমেন্ট জোন করা হবে। এর সঙ্গে মাস্ক ছাড়া কেউ বাড়ির বাইরে বের হলে জরিমানা করা হবে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
ভিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa