ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

করোনা বেড়ে যাওয়ায় প্রচার বন্ধ করলো সিপিএম, বৈঠক ডাকলো কমিশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
করোনা বেড়ে যাওয়ায় প্রচার বন্ধ করলো সিপিএম, বৈঠক ডাকলো কমিশন

কলকাতা: পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বুধবার (১৪ এপ্রিল) রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, একদিনে শনাক্ত হয়েছে ৫ হাজার ৯০০ জন।

রাজ্যের নিরীখে শনাক্তের হার সবচেয়ে বেশি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়।  

যথাক্রমে ওই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১,৬০১ জন ও ১,২৭৭ জন। রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ২০ জনের। তার মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা-এই দুই জেলায় মোট ১৪ জনের মৃত্যু হয়েছে।

রাজ্যে ভোটের মুখে দাপিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। পরিস্থিতি ভয়াবহ। গুরুত্ব বুঝে তড়িঘড়ি সর্বদল বৈঠক ডাকল নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুর ২টায় রাজ্যের ১০টি স্বীকৃত রাজনৈতিক দলের একজন করে বৈঠকে প্রতিনিধিত্ব করার কথা জানিয়েছে নির্বাচন কমিশন। তড়িঘড়ি বৈঠক ডাকার কারণ, রাজনৈতিক সমাবেশে বা জমায়েতে করোনা বিধি যথাযথভাবে পালন করানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। নির্বাচন কমিশন এ বিষয়ে কী উদ্যোগ নিল, সেই নিয়ে হলফনামা পেশ করতে নির্দেশ দিয়েছেন আদালত। এরপরই বুধবার সর্বদল বৈঠকের ডাক দিয়েছে কমিশন।

তবে এই পরিস্থিতিতে বড় সভা সমাবেশ না করার সিদ্ধান্ত নিয়েছে সংযুক্ত মোর্চার তরফে সিপিএম। বুধবার সাংবাদিক বৈঠকে সিপিএমের পলিট ব্যুরোর মহম্মদ সেলিম বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, বাকি থাকা ভোটের প্রচারে না গিয়ে মানুষকে সচেতন করব। গত এক বছর ধরে সিপিএম যা করেছে, আবার তাই করবে। ভোট হয়েছে বা ভোট হয়নি এমন জায়গাগুলিতে গত ১ বছর ধরে করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো, রেশন ও খাদ্য পৌঁছে দেওয়া হবে।

এছাড়া বাড়ি বাড়ি গিয়ে প্রচার চলবে। কয়েকজনকে নিয়ে ছোট ছোট সভা হবে। সভায় শারীরিক দূরত্ব যাতে বজায় থাকে তার ব্যবস্থা করা হবে। মাস্ক ও স্যানিটাইজার পর্যাপ্ত রাখা হবে। করোনাকালে কমিশনের বৈঠকের আগেই সিদ্ধান্ত নিল সিপিএম। এখন দেখার বাকি রাজনৈতিক দলগুলো কিভাবে এগিয়ে নিয়ে যায় ভোটের প্রচার।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa