ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ক্যান্সারের উন্নত চিকিৎসা নিতে আগরতলায় আসছেন রোগীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২১
ক্যান্সারের উন্নত চিকিৎসা নিতে আগরতলায় আসছেন রোগীরা ক্যান্সারের উন্নত চিকিৎসা নিতে আগরতলায় আসছেন রোগীরা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আগে ত্রিপুরা রাজ্যের মানুষ কলকাতাসহ ভারতের অন্যান্য রাজ্যে যেত উন্নত চিকিৎসার নিতে। কিন্তু এখন কলকাতা থেকেই আগরতলায় রোগীরা আসছেন ক্যান্সারের উন্নত পরিষেবা নেওয়ার জন্য।

২০১৮ সালে ত্রিপুরা বিধানসভা নির্বাচনের আগে বিজেপি যে ভিশন ডকুমেন্ট প্রকাশ করে ছিলো তাতে উল্লেখ করা হয়েছিল যে রাজ্যে নতুন সরকার প্রতিষ্ঠিত হলে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্যপরিসেবাকে আরও ঢেলের সাজানো হবে। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করে জনসাধারণকে আশ্বাস দিয়েছিলেন স্বাস্থ্যসহ অন্যান্য পরিষেবায় ত্রিপুরা রাজ্যকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর এই প্রতিশ্রুতি অনুসারে আগরতলা ক্যান্সার হাসপাতালে নানা অত্যাধুনিক পরিষেবা যুক্ত করা হয় এবং এই হাসপাতালটির নামকরণ করা হয় অটল বিহারি বাজপেয়ি রিজিওনাল ক্যান্সার সেন্টার। এই হাসপাতাল যে উন্নত মানের পরিষেবায় উন্নীত হয়েছে তার প্রমাণ পাওয়া শুরু হয়েছে। আগে যেখানে ত্রিপুরা রাজ্যের মানুষ ক্যান্সার চিকিৎসার জন্য কলকাতাসহ দেশের অন্যান্য হাসপাতলে ছুটে যেতেন। এখন কলকাতার এন্টালি এলাকার একটি পরিবার তাদের ক্যান্সার রোগীকে নিয়ে আগরতলা অটল বিহারি বাজপেয়ি রিজিওনাল ক্যান্সার সেন্টার এসেছেন।

সোমবার (৫ এপ্রিল) রোগীর এক আত্মীয় জানান, এই হাসপাতলে উন্নত মানের যন্ত্রপাতি পাশাপাশি ডাক্তারসহ অন্যান্য চিকিৎসাকর্মীদের পরিষেবা এবং ব্যবহার খুবই ভালো।

তিনি আরও জানান, এখানে অত্যাধুনিক পরিষেবার জন্য রোগীর অপারেশন করা প্রয়োজন হলে তারা আগরতলাতেই অপারেশন করিয়ে নিয়ে যাবেন।

হাসপাতালের চিকিৎসক বিশ্বজিৎ দেববর্মা বাংলানিউজকে জানান, কলকাতার এই রোগীর দুইবার অপারেশন হয়েছে। তারপরও তিনি সুস্থ না হওয়ায় গত ৩১ মার্চ আগরতলায় আসেন উন্নত চিকিৎসার জন্য। বর্তমানে তিনি হাসপাতলে ভর্তি রয়েছেন। পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনে আবারও অপারেশন করা লাগতে পারে।  

এর আগেও আগরতলা রিজিওনাল ক্যান্সার সেন্টারের চিকিৎসকরা দীর্ঘ পাঁচ ঘণ্টার বেশি সময় ধরে এক রোগিনীর সফল অপারেশন করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa