ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতার সম্পত্তির পরিমাণ ১৭ লাখ রুপি, নেই বাড়ি-গাড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
মমতার সম্পত্তির পরিমাণ ১৭ লাখ রুপি, নেই বাড়ি-গাড়ি মমতা বন্দোপাধ্যায়

কলকাতা: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

স্বভাবতই এখন সব বিধায়ক প্রার্থীদের নমিনেশন জমা দেওয়ার সময়। রাজ্যে যেখানে এক তৃতীয়াংশ বিধায়কের সম্পত্তির পরিমাণ কোটি রুপির বেশি সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির পরিমাণ মাত্র ১৭ লাখ রুপির কাছাকাছি।

বুধবার (১০ মার্চ) হলদিয়ায় নমিনেশন জমা দেওয়ার দিন ব্যক্তিগত সম্পত্তির বিবরণ জমা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই এই তথ্য দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।  

মমতা জানিয়েছেন, তাঁর গাড়ি নেই, নেই নিজের নামে বাড়িও।

মমতা বন্দোপাধ্যায় অর্থের বিবরণে উল্লেখ করেছেন, ব্যাংকে রয়েছে, ১২ লাখ ২ হাজার ৩৫৬ রুপি এবং তাঁর হাতে নগদ অর্থ বলতে রয়েছে ৬৯ হাজার ২৫৫ রুপি। তাঁর কাছে যেই ন্যাশনাল সেভিং সার্টিফিকেট রয়েছে তার মূল্যও ১৮ হাজার ৪৯০ রুপি।

সম্পত্তির বিবরণে উল্লেখ করেছেন, তাঁর গহনার পরিমাণ ১০ গ্ৰামের চেয়েও কম। স্বর্ণের যে গহনা আছে তা ৯ গ্ৰাম ৭৫০ মিলিগ্ৰাম। যার বর্তমান বাজার মূল্য ৪৩ হাজার ৮৩৭ রুপি। সবকিছু মিলিয়ে তাঁর সম্পত্তির পরিমাণ ১৭ লাখ রুপির কাছাকাছি। পাশাপাশি জানিয়েছেন, তার নামে কোনো গাড়ি নেই, বাড়িও নেই। নেই কোনো চাষযোগ্য জমিও।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানিয়েছেন, তাঁর কোথাও কোনো ঋণ নেই। এমনকী পারিবারিক সূত্রে কোনো পৈতৃক সম্পত্তিও তিনি পাননি। বাকি নেই ইনকাম ট্যাক্স। সঙ্গে সরকারি কর জাতীয় কোনো কিছু তাঁর বাকি নেই।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
ভিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa