ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

৭ মার্চের ঐতিহাসিক ভাষণের উপর আগরতলায় আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
৭ মার্চের ঐতিহাসিক ভাষণের উপর আগরতলায় আলোচনা সভা আগরতলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন। ছবি: বাংলানিউজ

আগরতলা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয় আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে।

রোববার (৭ মার্চ) স্থানীয় সময় সকাল ঌটায় বাংলাদেশের জাতীয় পতাকার উত্তোলন করেন সহকারী হাইকমিশনার মোহাম্মাদ জোবায়েদ হোসেন।

এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন ও এক মিনিট নিরবতা পালন করেন উপস্থিত সকলে। এরপর বাংলাদেশের রাষ্ট্রপতির পাঠানো লিখিত বাণী পাঠ করেন সহকারী হাইকমিশনের প্রথম সচিব মো. জাকির হোসেন ভূইয়া এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী লিখিত বাণী পাঠ করেন সহকারী হাইকমিশনের প্রথম সচিব (স্থানীয়) মো. এস এম আসাদ্দুজামান। ঐতিহাসিক ভাষণটি এদিন উপস্থিত সকলের সামনে দেখানো হয়।

এরপর একে একে ত্রিপুরার সাবেক মন্ত্রী জওহর সাহা, অমিত ভৌমিক, বাংলাদেশের মুক্তিযুদ্ধ স্বপন ভট্টাচার্য্য, ড. আশিষ কুমার বৈদ্য, মুজাহিদ রহমান, ড. দেবব্রত দেবরায় প্রমুখ আলোচনা করেন। রাজ্যের সুপরিচিত বাচিক শিল্পী শাওলী রায় বঙ্গবন্ধুকে নিয়ে লেখা একটি কবিতা আবৃত্তি করেন।

এবছরই প্রথমবারের মত বাংলাদেশ সহকারী হাইকমিশন পঞ্চম থেকে অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীদের নিয়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের উপর বক্তব্য প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায় মোট আট জন অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
এসসিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa