ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার তাপমাত্রা নেমে এলো এক সংখ্যার ঘরে, তীব্র শীতের থাবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
ত্রিপুরার তাপমাত্রা নেমে এলো এক সংখ্যার ঘরে, তীব্র শীতের থাবা

আগরতলা (ত্রিপুরা): তীব্র শীতের দাপটে কাবু গোটা ত্রিপুরা রাজ্য। গত কদিন ধরেই রাজ্যে আবহাওয়ার পারদ নিম্নমুখী, তবে শনিবার (১৯ ডিসেম্বর) তাপমাত্র সবচেয়ে নিচে নেমে আসে।

 

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী এদিন সকালের তাপমাত্রা ছিলো ৯ ডিগ্রি সেলসিয়াস। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে আকাশে সূর্যের দেখা মিললেও উত্তরে কনকনে হাওয়া প্রবাহিত হচ্ছে, যে কারণে শীতের অনুভূতি আরও বেশি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাষে বলা হয়েছে এদিন সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। পূর্বাভাষে আরো বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যের সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে। সেই সঙ্গে দিনের বেশির ভাগ সময় আকাশ কুয়াশাচ্ছন্ন থাকার সম্ভাবনাও বেশি বলে জানানো হয়েছে।  

তীব্র শীতের কারণে সমস্যায় পড়েছেন রাতে ফুটপাতে ঘুমানো এবং দরিদ্র অংশের মানুষজন। তবে এসব মানুষের সহায়তা করতে এগিয়ে আসছেন সমাজের সহৃদয় মানুষ, বিভিন্ন সামাজিক সংস্থা এবং রাজনৈতিক দলগুলো। এদিন রাজ্যের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপি'র উদ্যোগে গোমতী জেলার উদপুর এলাকার দরিদ্র অংশের মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণ করা হয়। অপরদিকে নোবেল হার্ট সামাজিক সংস্থার সদস্যরা পশ্চিম জেলার মেঘলীপাড়া চা বাগানের শ্রমিকদের মধ্যে শীত বস্ত্র বিতরণ করেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এসসিএন/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa