ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

কৃষি বিল প্রত্যাহারের দাবিতে ভারতজুড়ে চলছে হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
কৃষি বিল প্রত্যাহারের দাবিতে ভারতজুড়ে চলছে হরতাল

আগরতলা (ত্রিপুরা): জাতীয় সংসদে পাস হওয়া কৃষি বিল প্রত্যাহার দাবিতে মঙ্গলবার (৮ ডিসেম্বর) ভারতজুড়ে হরতাল চলছে।  

বামফ্রন্ট সমর্থিত একাধিক কৃষক সংগঠনসহ মোট ১০টি সংগঠন মিলে যৌথভাবে হরতাল পালন করছে।

দেশের কৃষকদের স্বার্থের কথা চিন্তা করে কংগ্রেস দলও এ হরতালকে সমর্থন জানিয়েছে।  

এদিন সকাল থেকে হরতাল শুরু হয়েছে। একটাই দাবি দেশের কৃষক স্বার্থ বিরোধী দলকে অবিলম্বে প্রত্যাহার করতে হবে। যদিও রাজধানী আগরতলায় হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি। দোকানপাটসহ যানবাহন স্বাভাবিকভাবেই চলাচল করছে। তবে রাজ্যের কিছু কিছু জায়গায় হরতালকে ঘিরে মিশ্র সাড়া পাওয়া যাচ্ছে। কিছু কিছু জায়গায় দোকানপাট অন্য দিনের মতো স্বাভাবিকভাবে খুলেনি। হরতালের সমর্থনে এদিন বিরোধী কংগ্রেস দলের তরফে আগরতলায় মিছিলের আয়োজন করা হয়। কিন্তু তাদের এ মিছিলকে বেশি দূর এগুতে দেয়নি পুলিশ। আগরতলার কংগ্রেস ভবনের সামনে থেকে মিছিল নিয়ে বের হয়ে পশ্চিম আগরতলা থানার সামনে যেতেই পুলিশ তাদের আটকে দেয়।  

এদিকে হরতাল ও মিছিলকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য রাজ্যজুড়ে পুলিশ ও আধা সামরিক বাহিনীর জওয়ান মোতায়েন করা হয়েছে।

শাসক দল বিজেপির তরফে এ হরতাল না মানার জন্য সাধারণ মানুষের প্রতি আহ্বান জানানো হয়েছিল। তবে হরতালকে ঘিরে এখনও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২০
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa