ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরা সুন্দরী মন্দিরে যেতে রূপওয়ে চালুর পরিকল্পনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
ত্রিপুরা সুন্দরী মন্দিরে যেতে রূপওয়ে চালুর পরিকল্পনা ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের অন্যতম জনপ্রিয় একটি ধর্মীয় পর্যটনকেন্দ্র হচ্ছে গোমতী জেলার উদয়পুর ত্রিপুরা সুন্দরী মন্দির। এই মন্দিরকে পর্যটকদের জন্য আরও সুন্দর ভাবে সাজিয়ে তুলতে ভারত সরকারের পর্যটন মন্ত্রণালয় ৩৮ কোটি রুপি মঞ্জুর করেছে।

 

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সংবাদ মাধ্যমকে একথা জানিয়েছেন।  

শনিবার (৫ ডিসেম্বর) আগরতলার ক্যাপিট্যাল কমপ্লেক্সের মহাকরণে বসে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ত্রিপুরা সুন্দরী মন্দিরের ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ওয়েব সাইটির উদ্বোধনের পর মুখ্যমন্ত্রী বলেন বিশ্বের বিভিন্ন প্রান্তে বসবাসকারী মানুষ সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি দর্শন করতে পারবেন। এখন থেকে সাধারণ মানুষ অনলাইনে উন্নয়ন তহবিলে দান করতে পারবেন। বিশেষ দর্শনের ব্যবস্থা রাখা হয়েছে।

পাশাপাশি তিনি বলেন, মন্দিরের উন্নয়নের জন্য ৩৮ কোটি রুপি বরাদ্ধ হয়েছে। এই অর্থে উদয়পুর রেলওয়ে স্টেশন থেকে মন্দিরে আসার রাস্তার সৌন্দর্য্যায়ন করা হবে। সেই সঙ্গে স্টেশন থেকে মন্দির পর্যন্ত রূপওয়ে স্থাপনের পরিকল্পনা নেওয়া হয়েছে।  

শুধু ত্রিপুরা সুন্দরী মন্দির নয় রাজ্যের প্রতিটি পর্যটন স্থলগুলিকেও আরও আকর্ষণীয় করে তোলার পরিকল্পনা রাজ্য সরকার নিয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
এসসিএন/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa